Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ল²ীপুরে সেতু নির্মাণে বিলম্ব : দুর্ভোগে কয়েক লাখ মানুষ

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

এস এম বাবুল (বাবর) ল²ীপুর থেকে : ল²ীপুর জেলা শহরের দু’টি অংশের মধ্যে সংযোগ স্থাপনকারী একমাত্র সেতুর নির্মাণ কাজ শেষ হয়নি গত এক বছরেও। এতে প্রতিদিন চরম দুর্ভোগে পড়ছেন স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রী, জেলা সদর হাসপাতালে আসা রুগী, ব্যবাসায়ী ও সাধারন মানুষ। বিকল্প হিসেবে একটি কালভার্ট তৈরি করা হলেও, সেখানে সব সময়ই যানজট লেগে থাকে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতির কারণেই এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ল²ীপুরের ব্যবসা কেন্দ্র চকবাজারের সাথে জেলার দক্ষিণ অংশের যোগাযোগের একমাত্র মাধ্যম রহমতখালী খালের উপর বিগত অর্থ বছরে সড়ক ও জনপথ বিভাগের ৩ কোটি ৫৫ লক্ষ টাকার অর্থায়নে সেতুটি নির্মাণ কাজ শুরু করেন জামাল এন্টারপ্রাইজ ও মাহবুব ব্রাদার্স নামে দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান। নির্মাণ শুরুর এক বছরেও শেষ হয়নি গুরুত্বপূর্ন এই সেতুটির নির্মান কাজ। সেতুটি নির্মাণের এরই মধ্যে দুই দফায় সময় বাড়িয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।
সড়ক ও জনপদ বিভাগের তথ্য মতে, দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে চুক্তি অনুযায়ী, দশ মাসের মধ্য কাজ শেষ করার কথা ছিল। নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় মেয়াদ বাড়ানো হয়েছে আরও ছয় মাস। অবশ্য এ মাসের মধ্যেই সেতুর নির্মাণ কাজ শেষ করার আশ্বাস দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ