Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে পিতা-পুত্র হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের সদর উপজেলার চরজেলখানা এলাকায় ২০০৩ সালে পিতা-পুত্রকে হত্যার অভিযোগে তিন জনকে যাবজ্জীবন এবং চার জনকে এক বছর করে করাদন্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক শেখ আব্দুল আহাদ এ রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী শেখ আবুল হাসেন জানান, ২০০৩ সালের ১২ই অক্টোবর জমি সংক্রান্ত বিরোধে চরজেলখানা এলাকার হরমুজ আলী (৪৭) এবং তাঁর বড় ছেলে শফিকুল ইসলামকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই বছরের ২২অক্টোবর হরমুজ আলীর ভাই আনোয়ারুল হক বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় ১৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। তিনি আরো জানান, ওই মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে রায় দেয় বিজ্ঞ আদালত। রায়ে আসামী রফিক, আকবর আলী এবং পলাতক সেলিমকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয় আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে অর্থ দন্ডে দন্ডিত করা হয়। অপরদিকে আসামী আবু হানিফা, ফজলুল হক, বাদশাহ ও সুলতান’কে এক বছর করে কারাদন্ড এবং এক হাজার টাকা করে অর্থদন্ড দেয় বিজ্ঞ সবিচারক। এছাড়াও আসামী শফিক এবং জমির আলী মৃত্যু বরণ করায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আসামী রনি, বাবলু, হেলাল ও মমতাজ’কে খালাস দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক। ময়মনসিংহের কোর্ট ইন্সপেক্টর নওয়াজেশ আলী মিয়া জানান, ঘটনার ১৪ বছর পর মামলার র্দীঘ বিচারিক প্রক্রিয়া শেষে এ রায় দিয়েছেন বিজ্ঞ বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ