Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চট্টগ্রামে পানিবদ্ধতা -উন্নয়ন সংগ্রাম কমিটি

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিজ্ঞানসম্মত স্যুয়োরেজ সিস্টেম ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চট্টগ্রাম মহানগরীতে পানিবদ্ধতার অন্যতম কারণ বলে অভিমত ব্যক্ত করেছেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ। গতকাল (মঙ্গলবার) নগরীর আন্দরকিল্লাস্থ রেড-ক্রিসেন্ট সোসাইটির ট্রেনিং অডিটোরিয়াম হলে ‘পানিবদ্ধতা মুক্ত চট্টগ্রাম চাই’ শীর্ষক এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এ অভিমত ব্যক্ত করেন।
আলোচনা সভায় বক্তারা অভিযোগ করেন সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নগরবাসীকে পানিবদ্ধতাজনিত দুঃসহ যন্ত্রণাদায়ক কষ্ট থেকে রেহাই দিতে এ পর্যন্ত কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ করেনি। সিডিএ’র অপরিকল্পিত নগরায়ন ও প্রভাবশালী ব্যক্তি বিশেষ কর্তৃক খাল ও নালা-নর্দমা দখল করে স্থাপনা নির্মাণ পানিবদ্ধতাকে দীর্ঘস্থায়ী করেছে। অপরদিকে পানিবদ্ধতা নিরসনে বর্তমান মেয়র গত দুই বছরে উল্লেখযোগ্য কোন উদ্যোগ গ্রহণ করেননি। সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ উল্ল্যাহ, শেখ মোজাফফর আহম্মদ, অধ্যক্ষ নুরুল ইসলাম ছিদ্দিকী, যুগ্ম মহাসচিব মোহাম্মদ কামাল উদ্দীন, এডভোকেট ফয়েজুর রহমান চৌধুরী, এস এম সিরাজউদ্দৌলা, কাজী গোলাপ রহমান, দপ্তর সম্পাদক আবদুর রহমান মান্না প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ