Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনপ্রশাসনে ৩ লাখ ২৮ হাজার পদ শূন্য

সংসদে সৈয়দ আশরাফুল ইসলাম

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমানে দেশে ৩ লাখ ২৮ হাজার ৩১১টি শুন্য পদ রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এসব শুন্য পদে লোক নিয়োগ কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম-৩ আসনের এমপি মাহফুজুর রহমানের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী। ল²ীপুর -১ আসনের এমপি এম এ আউয়ালের এক লিখিত প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফুল ইসলাম জানান, দেশে বর্তমানে মোট ১৩ লাখ ৮২ হাজার ৩৯৩ জন সরকারী কর্মকর্তা-কর্মচারী রয়েছেন, যার মধ্যে ১ম-৯ম গ্রেড পর্যন্ত প্রথম শ্রেনীর পদ রয়েছে ১ লাখ ৪৮ হাজার ৮১৯ টি।
মন্ত্রীর দেয়া হিসেব অনুযায়ী, গ্রেড-১ এ ৩৩ টি, গ্রেড-২এ ২ হাজার ৩২৪টি, গ্রেড-৩এ ৪ হাজার ৬৭৭টি, গ্রেড-৪এ ৮ হাজার ১৩৪টি, গ্রেড-৫এ ১৫ হাজার ৭৯৪টি, গ্রেড-৬এ ৩৩ হাজার ৪১১টি, গ্রেড-৭এ ৫ হাজার ৪৯৪টি, গ্রেড-৮এ ৪ হাজার ৬৭৩ এবং গ্রেড-৯এ রয়েছে ৭৩ হাজার ৮৭৬ জন। এছাড়া ফিক্সড বেতনে ১০১ জন কর্মকর্তা রয়েছেন। আর জনপ্রশাসনে বর্তমানে চুক্তিভিত্তিক নিয়োগকৃত মোট কর্মকর্তার সংখ্যা ২৬৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ