Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বদরের চেতনায় মূর্তি সংস্কৃতি ও হিন্দুত্ববাদী পাঠ্যসূচি প্রতিহত করতে হবে -ইসলামী ঐক্য আন্দোলন

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্য আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিলে নেতৃবৃন্দ বলেছেন, বদরের চেতনায় মূর্তি সংস্কৃতি ও হিন্দুত্ববাদী পাঠ্যসূচী প্রতিহত করতে হবে। তারা বলেন, বদর যুদ্ধের শিক্ষা হলো অন্যায় ও অসত্যের বিরুদ্ধে আপোষহীন জিহাদ করা। তাওহীদি জনতার বাংলাদেশ আজ নাস্তিক-মুরতাদদের ষড়যন্ত্রের কবলে পড়েছে। এ ষড়যন্ত্র থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে হলে ইসলামী শক্তির ইস্পাত কঠিন ঐক্য হতে হবে। নেতৃবৃন্দ বলেন, কুফরি ও মুনাফিক শক্তির সাথে ইসলামপন্থীদের ঐক্য হতে পারে না। বদর যুদ্ধের মুসলমানরা বিজয় অর্জন করেছিল ঈমানের বলে বলিয়ান হয়ে। আমরাও যদি বিজয় অর্জন করতে চাই তাহলে একমাত্র আল্লাহর উপর ভরসা রেখে কাজ করতে হবে। নেতৃবৃন্দ বলেন, বদরের চেতনা মানে বাতিলের সাথে আপোষ না করা। কোন জালিমের সাথে আপোষ করে জোট ভোটের মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠা হবে না। ইসলাম প্রতিষ্ঠার পথ ইসলামী জিহাদ তথা গণবিপ্লব। আর এটাই বদর যুদ্ধের চেতনা। বদরের যুদ্ধ ছিল আত্মরক্ষারমূলক। যেকোন আক্রমণ প্রতিহত করতে ইসলামী রাষ্ট্রের অধীনে ইসলামী নেতার নেতৃত্বে সশস্ত্র জিহাদ বৈধ। কিন্তু রাষ্ট্রীয় কাঠামো ব্যতীত কোন ব্যক্তি বা গোষ্ঠী অস্ত্র হাতে নিলে তা জিহাদ নয় বরং তা জিহাদের নামে সন্ত্রাস।
গতকাল বিকেলে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত “ঐতিহাসিক বদর যুদ্ধের চেতনা ও বর্তমান মুসলিম উম্মাহর অবস্থা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। আন্দোলনের ঢাকা মহানগরী আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, বিশেষ অতিথি ছিলেন আন্দোলনের নায়েবে আমির মওলানা মুহাম্মদ রুহুল আমীন, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব হাফেজ অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দীন, বক্তব্য রাখেন আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন, বাংলাদেশ খেলাফত মজলিসের অর্থ সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, ঐক্য আন্দোলনের অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমদ, অফিস সম্পাদক মাওলানা আবুবকর সিদ্দিক, হাফেজ মাওলানা হযরত আলী, এফ এম আলী হায়দার ও জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মুহাম্মদ আবদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ