Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নি¤œমানের সামগ্রী দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ ফরিদপুরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিজ অফিস কাম কোয়াটারের সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে নি¤œমানের সামগ্রী দিয়ে। নিম্মমানের ইট, ইটের খোয়া দিয়ে এই কাজটি করানো হচ্ছে যার বরাদ্দ ব্যয় দুই গ্রæপে ৫ লক্ষ টাকার। এক গ্রæপে সাড়ে ৩ লক্ষ টাকা অপর গ্রæপে দেড় লক্ষ টাকা। 

এবিষয়ে জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী নূর আহমেদ জানান, পুরোনো সামগ্রী দিয়ে ২৫% পুরোনো নি¤œমানের সামগ্রী করা যায়। এতে আমাদের বিধান রয়েছে। কোন ঠিকাদার কাজটি করছে জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী ঠিকাদারের নাম জানাতে পারেন নাই। তিনি জানান, পরে কাগজপত্র দেখে আপনাকে জানানো হবে। উল্লেখ্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় ফরিদপুর জেলার বিভিন্ন উপজেলায় টিউবয়েল ও গভীর নলকুপ বসানো হয়ে থাকে। ওই সমস্তকাজেও ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। কোথাও কোথাও ৫শ/৭শ ফুট গভীর নলকুপ বসানোর নিয়ম থাকলেও তারা ৩শ/৪শ ফুট নলকুপ বসিয়ে ৫শ/৭শ ফুটের বিল তুলে নেন। অতিরিক্ত টাকা হাতিয়ে নেন। প্রতিবছর এভাবেই জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কোটি কোটি টাকা আত্মসাৎ করছে বলে অভিযোগ রয়েছে। এলাকাবাসী জানান, দুদকের মাধ্যমে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ