Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে খালেদা জিয়া দলের চেয়ারপারসনের পদটিও হারাবেন -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, সরকার পতনের আন্দোলনের নামে যারা দেশের নিরীহ মানুষকে পেট্রোলবোমা মেরে পুড়িয়ে হত্যা করেছে তাদের তালিকাও সরকারের কাছে রয়েছে। বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচালের চেষ্টা করেছিল উল্লেখ করে তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে তিনি চেয়ারপারসনের পদটিও হারাবেন। আর সেটা হলে বিএনপির মৃত্যু ঘটবে। আওয়ামী লীগ চায় না বিএনপির মৃত্যু ঘটুক।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, নির্যাতনকারীদের তালিকা তৈরি করা হচ্ছে। আমাদের কাছেও যারা পেট্রলবোমা মেরে দেশের নিরীহ মানুষকে হত্যা করেছিল তাদের তালিকাও রয়েছে।
আগামী নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহŸান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির নেতাকর্মীরা আগামী নির্বাচনে অংশ নিতে চায়। কিন্তু বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া চান না। বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচালের চেষ্টা করেছিল উল্লেখ করে হাছান বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে তিনি চেয়ারপারসনের পদটিও হারাবেন। আর সেটা হলে বিএনপির মৃত্যু ঘটবে। আওয়ামী লীগ চায় না বিএনপির মৃত্যু ঘটুক।
হাছান মাহমুদ বলেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। কারণ আমরা প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ নির্বাচন চাই। তিনি বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। তবে নির্বাচনকালীন সময়ে সরকারের প্রধানের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
হাছান আরো বলেন, আমরা আশা করি, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর তারা অংশগ্রহণ না করলেও কারো জন্য নির্বাচন থেমে থাকবে না।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব শাহজাহান আলম সাজু ও স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহদাত হোসেন টয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ