Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতিয়ার মেঘনায় নৌকা ডুবি ২ জেলের লাশ উদ্ধার, নিখোঁজ ৫

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৭, ৬:০৫ পিএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়ার মেঘনা নদীতে ঝড়ের কবলে একটি মাছ ধরা নৌকা ডুবে যায়। এতে নদীতে পড়ে ৭ জেলে নিখোঁজ হয়। এরমধ্যে মো. এনায়েত উল্যা (৩০) ও আবু তাহের (৩৫) নামের দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর ১টার দিকে মেঘনার দমারচর ও বুড়িরচর এলাকা থেকে ভাসমান অবস্থায় জেলের লাশ দু’টি উদ্ধার করা হয়। নিহত এনায়েত জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামের আনাজল হকের ছেলে ও আবু তাহের বুড়িরচর ইউনিয়নের মজিবল হকের ছেলে। নিখোঁজ জেলেরা হলো, হারুন, রুবেল, সুফিয়ান, জহির ও আলমগীর।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকাল ১১টার দিকে মাছ ধরার একটি নৌকা নিয়ে ১০/১২জন জেলে মেঘনা নদীতে মাছ ধরতে যায়। কিছুক্ষণ পর প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় কয়েকজন জেলে সাঁতার দিয়ে তীরে ফিরতে সক্ষম হলেও এনায়েত, আবু তাহের, হারুন, রুবেল, সুফিয়ান, জহির ও আলমগীরের সন্ধান মেলেনি। পরে সোমবার দুপুর ১টার দিকে দমারচর এলাকা থেকে এনায়েত ও দেড়টার দিকে বুড়িরচর এলাকার মেঘনা নদী থেকে আবু তাহেরের লাশ উদ্ধার করে জেলেরা।

এদিকে, বৈরি আবহাওয়ার কারণে সারাদেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। অতিরিক্ত জোয়ারের কারণে হাতিয়ার উপজেলা ৪টি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে লক্ষাধিক অধিবাসী পানিবন্দী রয়েছে । এগুলো হচ্ছে, তমরদ্দি, চরকিং, চরঈশ্বর ও নলচিরা। হাতিয়া থানার ওসি আব্দুল মজিদ লাশ উদ্ধারে বিষয়টি নিশ্চিত করেছেন। হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, জোয়ারের পানি প্রবেশ করে বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ