Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন কমিশন বিদেশীদের কথা শুনতে নারাজ

| প্রকাশের সময় : ১২ জুন, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আগামী সাধারণ নির্বাচন নিয়ে বিদেশীদের কোন পরামর্শ শুনতে নারাজ নির্বাচন কমিশন। নির্বাচনকে সুষ্ঠু গ্রহনযোগ্য করতে হবে নির্বাচন কমিশনকেই। সুষ্ঠু অবাধ নির্বাচনের জন্য বিধিমালার প্রয়োজনীয় সংস্কার করা হচ্ছে বলেও জানান তিনি। গতকাল বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে স্মার্ট কার্ড প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন তিনি। অনুষ্ঠানে বরিশালের সিটি মেয়র আহসান হাবীব কামাল, বরিশালÑ৫ আসনের এমপি জেবুন্নেসা আফরোজ, জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাঈদুল ইসলাম ও বরিশাল মহানগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন ও পুলিশ সুপার এসএম অঅক্তারুজ্জামাও উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোন পক্ষপাতিত্ব ও গাফিলতি বরদাসত করা হবে না। যেকোন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে স্মার্ট কার্ডের ভূমিকা অপরিসীম বলেও জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় এমপি, জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়, সাংবাদিক ও সাংস্কৃতিক বক্তিত্ব সহ ১৬জন বিশিষ্ট নাগরিকের হাতে স্মার্ট কার্ড তুলে দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদাল। আগামীকাল থেকে বরিশাল মহানগরীর ৩০ািট ওয়ার্ডে পর্যায়ক্রমে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে সমগ্র বরিশাল জেলাতেই একার্ড বিতরণের পরিকল্পনার কথা জানিয়েছেন নিবাচন কমিশন সংশ্লিষ্টগন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ