Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাকা-চাকরির দরকার হলে আমার কাছে আসবে : ছাত্রলীগকে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ২:১৩ পিএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগের নেতাদের উদ্দেশ্যে বলেছেন, ‘তোমরা অপকর্মে লিপ্ত না হয়ে টাকার দরকার হলে আমার কাছে এসো। যখন ছাত্রত্ব শেষ করবে চাকরি দরকার আমার কাছে আসবে। রাজনীতি করতে করতে বয়স শেষ হয়ে গেলেও আমি তোমাদের চাকরির ব্যবস্থা করব। এটা নেত্রী আমাকে বলে দিয়েছেন। এমন কিছু করবে না যাতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়। তবে আমি ক্ষমতাসীন দল করি বলেই আমি চাকরি পাব তা নয়। রিটেনে (লিখিত পরীক্ষা) টিকবে তারপর। নিয়মমতো আমি প্রত্যেকের জন্য চেষ্টা করব।
আজ রোববার দুপুরে বুয়েট অডিটোরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগের বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।
সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চলছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘গ্রাম থেকে কেন্দ্র পর্যন্ত অপপ্রচার রোধ করতে ছাত্রলীগকে একটা করে ফেসবুক গ্রুপ তৈরি করতে হবে।
ওবায়দুল কাদের ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে বলেন, মিছিলে না এলে সাধারণ ছাত্র-ছাত্রীদের হলে সিট বাতিল করবে, এটা চলবে না। তাদের বুঝাবে, তোমার ভালো আচরণ দিয়ে তাদের বুঝাবে। জোর করে ক্ষমতার দাপট দেখাবে না।
বিএনপি নেত্রী খালেদা জিয়ার উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, দেশে আর আজিজ মার্কা নির্বাচন হবে না। আপনার আমলে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছিলেন। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে সরকার শুধু রুটিন মাফিক কাজ করে কমিশনকে সাহায্য করবে।
কাদের বলেন, বিএনপির মুখে শান্তিপূর্ণ আন্দোলন আর রূপকথার গল্প এক কথা। ছাত্রলীগকে বলব, প্রতিটি জেলায় দ্রুত কমিটি দাও। পূর্ণাঙ্গ কমিটি দেবে। কারো চাপে তাদের আত্মীয় স্বজন বা নিজস্ব লোকদের কমিটিতে আনবে না। যোগ্য ও ত্যাগীদের কমিটিতে আনবে। জেলা নেতাদের কথা শুনতে হবে মতামত নিতে হবে কিন্তু তাদের মতো করে কমিটি দেওয়া যাবে না। আমি নিজেও কিছু কিছু ক্ষেত্রে নেতা বানানোর জন্য ক্যাটাগরি বলি কিন্তু নাম বলি না।
ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগসহ সভায় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রনি, সোহান খান, মশিউর রহমান শরিফ, যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু, সদস্য রাসেল খান প্রমুখ।



 

Show all comments
  • S. Anwar ১১ জুন, ২০১৭, ২:৪৯ পিএম says : 1
    মন্ত্রীসাব, খালি আপনের দলের ছাত্রগোরে চাকরি দিবেন? আর কাউরে দিবেন না? বহুত দিন ধইরা বেকার বইসা আছি। অভিজ্ঞতাও আছে মাগার অইতাছে না। দেননা গো মন্ত্রী সাব আমারে একখান চাকরী।
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১১ জুন, ২০১৭, ৫:৪৪ পিএম says : 0
    জনাব ওবায়েদুল কাদের, যারা ছাত্রলীগ করে তাদের টাকা আর চাকরী দিবেন। কিন্তু সাধারন ছাত্র ছাত্রীদের কি হবে? লেখা পড়া শেষ করে ৯৫% সাধারন ছাত্র ছাত্রী চাকরীর জন্য হন্যে হয়ে ঘুরছে। হায় হায় করছে। আর আপনারা দলীয় লোকদের কত সহজে টাকা ও চাকরীর ব্যবস্থা করছেন। ধন্য মন্ত্রী মহোদয়, ধন্য আপনার দলীয় নীতি। তাই ত জনগণ মনে করে, আঃলীগ বলে, "গণতন্ত্রের রীতি নীতি তোমরা পালন কর, ক্ষমতা আর একক রীতি আঃ লীগ করবে।" আজিজ মার্কা নির্বাচনের কথা বলা হলো কিন্তু দূখঃজনক হলে ও সত্য যুগ যুগের কলন্কময় রকিব মার্কা নির্বাচনের কথা বলা হলো না। আজিজ মার্কা নির্বাচনের কলন্ক ত তিন মাসের মাথায় মুছন হয়। এই মুছন জনগণ সানন্দে গ্রহন করলো। এর ফলে " ৯৬ এর নির্বাচন আসলো। জনগণ স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করলো। যার বৌদলতে আপনারা ক্ষমতায় আসলেন। রকিব মার্কা কলন্ক ত আপনারা করলেন, কিন্তু মুছন আর হলো না। হয়ত না মুছে ক্ষমতা ছাড়তে হলো। তখন হয়ত বুঝতে পাড়বেন, এই কলন্ক কত ভার কত যে কঠিন। এক কোটি ভুয়া ভোটারের কথা বলা হলো। ভোটার তালিকায় পূর্ব হতে ই গলদ ছিল। তখন শহরে যারা থাকত তাদের শহরে একটি এবং গ্রামে একটি ভোট থাকত। এমন দ্বৈততার জন্য "২০০৮ এর পূর্বে এক কোটির উপর ভোটার বেশী দেখা গেল। এমন দোষন দূর করার জন্য আঃলীগ ও বিএনপি কেহ ই আগায়ে আসে না। এই জন্য উভয় ই দোষী। মইন ও ফখরুদ্দীন সরকার এর সুযোগ নিল। দুই বৎসর ক্ষমতায় রইল। তবে তারা ই একটি সঠিক ভোটার তালিকা জনগণকে উপহার দিলো। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১১ জুন, ২০১৭, ৬:১৮ পিএম says : 0
    মানীয় মন্ত্রী, আপনি ১৬ কোটি জনগণের অভিবাবক ও মন্ত্রী। কিন্তু শুধু টাকা আর চাকরী দিবেন নিজ দলের লোকদের। তবে বাকী জনগণ এতিম হয়ে বসে থাকলে কি আপনার মন্ত্রীত্ব খুব সুখকর লাগবে? সংবিধানিক ওয়াদ ছিল, রাগ, বিরাগ, অনুরাগের পথে যাবেন না। এখন জনগণকে ভুলে, নিজ ও দলকে বড় করে দেখলে, ওয়াদা কি ঠিক থাকবে? মেধাকে দূরে ঠেলে, আপনার ক্ষমতায় চাকরী দিলেন। কার চাকরী কেড়ে নিয়ে কাকে দিলেন। বিবেক কি সাড়া দিল না? আশা করি এই পথ থেকে সরে এসে, সকল জনগণের জন্য কাজ করুন। ভাষানী, বঙ্গবন্ধুর মত আদর্শ নেতা হউন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • ZAS ১১ জুন, ২০১৭, ৭:২১ পিএম says : 2
    Good news for ছাত্রলীগ ,রাজনীতি করতে করতে বয়স শেষ হয়ে গেলেও আমি তোমাদের চাকরির ব্যবস্থা করব। Very bad comments how its possible. This rule only ছাত্রলীগ or other party. pls do not any diclare which is not possible. Thier is one lows in our country, which is only for ছাত্রলীগ, pls confirm me this rules for ALL partys. or only for ছাত্রলীগ.
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১১ জুন, ২০১৭, ৭:৩৭ পিএম says : 0
    জনাব এস, আনোয়ার ভাই, আপনার লেখা গণতন্ত্রকে দৃঢ়তার পথে আগাছে। গণতন্ত্রকে মজমুত করছে। তাই আপনার লেখা আমার মত গণতন্ত্র কর্মীর বড় ই পছন্দ। গণতন্ত্র কর্মীরা খুদ, কুড়া, পদ পদবী, টাকা পয়সা, চাকরী বাকরীর লোভে পড়ে না। গণতন্ত্রের সেবা করে। সেবক হয়ে কাজ করে। তাই একটি চাকরীর জন্য বিবেক বিক্রয় না করে, গনতন্ত্রের জন্য লিখেন ও কাজ করেন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • mojahid ১১ জুন, ২০১৭, ১০:১৭ পিএম says : 0
    দেশে কী শুধু ছাত্রলীগই চাকরি পাবে আর কেউ না,,,!!!! নাকি আপনি শুধু ছাত্রলীগের মন্ত্রি,,,দেশের না,,,???
    Total Reply(0) Reply
  • Sharif Uddin ১১ জুন, ২০১৭, ১১:২৪ পিএম says : 0
    কাকে চাকরি দিতে পারবেন?
    Total Reply(0) Reply
  • ১২ জুন, ২০১৭, ১২:১৫ এএম says : 0
    দায়িত্বশীল লোকের এমন কথা বলা উচিত নয় যে নিজের ওজন নষ্ট হয়।
    Total Reply(0) Reply
  • দেবদাস সাহা ১২ জুন, ২০১৭, ৮:০০ পিএম says : 0
    জানি না জব দেবেন কি না।তবে জব দিলে অনেকেই বেকারত্বতের অভিশাপ থেকে মুক্তি পাবে।আমার চারটাই প্রথম শ্রেণি অর্থনীতিতে ঢাকা কলেজ থেকে।ভাবছি ব্যাংকে ক্যারিয়ার গরবো ভাইভাও দিচ্ছি।কিন্তু হচ্ছে না।সবাই বলে টাকা ছাড়া জব নাই আসলে সত্যি কথা।দেখেন যদি সাহায্যকরেন বাঙ্গলি চির কৃত্ঙ্গ থাকবে।
    Total Reply(0) Reply
  • ১৩ জুন, ২০১৭, ৮:৪৩ এএম says : 0
    হুম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ