Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাহিদকে আইনের হাতে সোপর্দ করুন

নরসিংদী জেলা বিএনপির সাংবাদিক সম্মেলন

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নরসিংদী জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদকে গুম, সদস্য মাহফুজ সরকার হত্যাকান্ড এবং পলাশে ড. মঈন খানের ইফতার মাহফিলে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে গতকাল শনিবার চিনিশপুর বিএনপির অস্থায়ী অফিসে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। এতে বক্তৃতা করেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, এড. আব্দুল বাছেদ, বিজি রশিদ নওশের, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভূইয়া ও জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ প্রমুখ।
সাংবাদিক সম্মেলনে বক্তৃতাকালে বিএনপিসাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার বলেন, দমন নীতি চালিয়ে নেতাকর্মীদের হত্যা ও গুম করে কোন আন্দোলন বন্ধ করা যায়নি, ভবিষ্যতেও যাবে না। ইতিহাস বড়ই নিষ্ঠুর, অতীতে যারা এ ধরনের দমননীতি চালিয়ে তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদ একজন জনপ্রিয় ছাত্র নেতা। তিনি নরসিংদী সরকারী কলেজ সংসদের নির্বাচিত এজিএস ছিলেন। তার বিরুদ্ধে কোন মামলা নেই। গত বৃহস্পতিবার গভীর রাতে সাদা পোশাকধারীরা বাড়ী ঘেরাও করে তাকে ঘুম থেকে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এব্যপারে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ করা হলে তারা তাকে গ্রেফতারের কথা স্বীকার করেনি। আমরা মানবিক কারনে অনুরোধ জানাই যারাই নাহিদকে বাড়ী থেকে নিয়ে গেছেন, আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে আদালতে সোপর্দ করুন, নতুবা তার পিতামাতার নিকট ফিরিয়ে দিন। অন্যান্য বক্তাগন জেলা ছাত্রদলের সদস্য মাহফুজ সরকার হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তারা পলাশে ড. মঈন খানের ইফতার মাহফিলে হামলার নিন্দা জানিয়ে বলেন, ইফতার মাহফিল একটি  ধর্মীয় অনুষ্ঠান। ধর্ম বিশ্বাসী কোন ব্যক্তি বা গোষ্ঠি ইফতার মাহফিলে হামলা চালাতে পারে না। হামলা জানিয়ে মানুষ খুন করে, গুম করে কেউ পার পাবে না। সময়ই হবে তাদের উত্তম বিচারক।
 এদিকে, নরসিংদী জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদকে অনতিবিলম্বে আইনের হাতে সোপর্দ করার দাবি জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ । তিনি গতকাল শনিবার বিকেলে নরসিংদী শহরের নাগরিয়াকান্দি মহল্লায় নাহিদের মাতা ও পরিবারের সদস্যদের সান্তনা দিতে গিয়ে একথা বলেন।
এ সময় তিনি নরসিংদী জেলা বিএনপির নেতৃবৃন্দসহ তার পরিবারের সকলেই স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। এসব কর্মকর্তারা জানিয়েছেন তারা কেউ নাহিদকে আটক বা গ্রেফতার করেনি। এসব জাতীয় ও স্থানীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হবার পর গতকাল শনিবার বিকেলে বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ নরসিংদী শহরের নাগরিয়াকান্দিতে নাহিদের নিজ বাড়ীতে গিয়ে তার মা , ভাই সহ আত্মীয় স্বজনকে শান্তনা দেন। এসময় নাহিদের মা সাংবাদিকদের জানান, আমার ছেলের কোন অপরাধী নয়। তার অপরাধ একটি সে ছাত্রদল করে।
তাকে উদ্দেশ্যমূলকভাবে গুম করার চেষ্টা করা হচ্ছে।
অ্যাডভোকেট সানাউল্লাহ বলেন,  আমরা জেনেছি আইনের লোকেরা গাড়ী নিয়ে এসে তাকে বাড়ি গভীর রাতে তোলে নিয়ে গেছে। অথচ পুলিশ এখন  অস্বীকার করছে। হাইকোর্টের নির্দেশ অমান্য করে আইন-শৃঙ্খলা বাহিনী সাদা পোশাকে গ্রেফতার ও গুম করার অপচেষ্টা চালাচ্ছে।  আমরা অনতিবিলম্বে নাহিদকে আইনের হাতে সোপর্দ করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ