Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা বিকাশের মাধ্যমে সার্বজনীন সমাজ প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে

আলোচনা সভায় প্রতিমন্ত্রী রাঙ্গাঁ

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা বিকাশের মাধ্যমে উদার ও সাম্প্রদায়িক সম্প্রীতি সার্বজনীন সমাজ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মহানবী (সঃ) এর জীবন ও কর্ম অনুসরণের মাধ্যমে মানবজাতি ইহকাল ও পরকালে মুক্তি পাবে। গতকাল কাকরাইলস্থ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আনজুমান্্-এ-জাহাঁগিরিয়া শাহ্্সুফি মমতাজিয়া ট্রাস্ট, ঢাকা আয়োজিত রমজানের তাৎপর্য ও চন্দ্র দর্শন বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলহাজ্ব শাহসুফি সৈয়দ মোহাম্মদ আলী মমতাজি এর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন এ´িম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, দৈনিক কালের কণ্ঠের নির্বাহী পরিচালক মোস্তফা কামাল, ড. আব্দুল্লাহ আল মারুফ, এয়ার কমোডর (অবঃ) ড. সৈয়দ জিলানী মাহবুবুর রহমান ও পীরজাদা মুহাম্মদ মতি মিয়া মনসুর।
প্রতিমন্ত্রী বলেন, ইসলাম শান্তি, সাম্য, ভ্রাতৃত্ববোধ ও ন্যায় পরায়ণতার শিক্ষা দেয়। ইসলামের প্রকৃত অনুসারীগণ কখনো জঙ্গি বা সন্ত্রাসি কর্মকান্ড করতে পারে না। বর্তমানে সকল ধর্মীয় জনগোষ্ঠীর মান-মর্যাদা সুরক্ষা এবং নির্বিঘেœ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন, ভ্রাতৃত্ববোধ ও ধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার ক্ষেত্রে চলমান নানামূখী কার্যক্রম চলছে। তিনি বলেন বাংলাদেশে ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি অপতৎপরতা চালাবে তাদের সমূলে নির্মূল করা হবে। এব্যাপারে হাক্কানী আলেম-ওলামাসহ সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। পরে প্রতিমন্ত্রী দেশ ও মুসলিম উম্মাহ্্র অব্যাহত সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনায় আয়োজিত বিশেষ মোনাজাতে শরিক হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ