Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাফত শাসন ব্যবস্থাই পারে মানুষের অধিকার নিশ্চিত করতে -মাওলানা শাহ আতাউল্লাহ

আল্লামা শফীর সুস্থতা কামনা

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর (রহ.) বলেছেন, খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে হযরত মুহাম্মাদ (সা:) যে ইনসাফ ও ন্যায় বিচার বিশ্ববাসিকে উপহার দিয়ে গেছেন তাতে মুসলমানসহ সকল ধর্মের মানুষের ন্যায্য অধিকার রয়েছে। ভিন্ন মতাবলম্বীদের ইসলামের ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করে সুসংহত জাতিতে রূপান্তরিত করেছিলেন এবং প্রতিষ্ঠা করেছিলেন অনন্য সাম্য ও সৌহার্দভিত্তিক আদর্শ রাষ্ট্রব্যবস্থা। মহানবী (সা.) জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে গোটা মানবজাতির জন্যই মহান আদর্শ। বিশ্বনবী (সাঃ) অনুপম কালজয়ী আদশের্র অনুসরনে খেলাফত পদ্ধতির শাসন ব্যবস্থাই পারে মজলুমের অধিকার নিশ্চিত করতে, সকল জুলুম-নির্যাতন খুন-রাহাজানি বন্ধ করে শান্তির সমাজ প্রতিষ্ঠা করতে।
তিনি বলেন, বাংলাদেশে ইসলাম বিরোধী চক্র বহুমূখী ষড়যন্ত্রে লিপ্ত। ঈমানের বলে বলিয়ান হয়ে তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হলে ইসলাম বিরোধী শক্তি ব্যর্থ হবে। তাই সকলে ঐক্যবদ্ধ হয়ে বাতিলের মুকাবেলা করতে হবে। যতদিন পর্যন্ত কোরআনের শাসনব্যাবস্থা প্রতিষ্ঠা করা না হবে ততদিন পর্যন্ত মুসলমানদেরকে আন্দোলন চালিয়ে যেতে হবে।
আজ ৯ জুন, শুক্রবার বিকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসায় আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির ভাষনে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুফতি নজরুল ইসলাম, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মাওলানা সানাউল্লাহ, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,  মুফতি ইলিয়াছ মাদারিপুরী ও মুফতি আকরাম হুসাইন প্রমুখ।
মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, খেলাফত প্রতিষ্ঠার লক্ষে তাওহিদী জনতাকে নতুন করে জাগ্রত করতে হবে । দল-মত, জাতি,ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে এক ও নেক হয়ে ঐক্যবদ্ধ ভাবে খেলাফত প্রতিষ্ঠার  লক্ষে কাজ করে যেতে হবে।
সভায় হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমাদ শফী ও খেলাফত আন্দোলনের সাবেক আমীর মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ এর সুস্থতা কামনা করে বিশেষ দোয়া করা হয়।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ