Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ২৯০০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে র‌্যাবের পৃথক দুটি অভিযানে ২৯০০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। গতকাল (শুক্রবার) নগরীর পাহাড়তলী ও জেলার ভুজপুর এলাকায় এই দুটি অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-৭ চট্টগ্রামের সহাকারী পরিচালক সিনিয়র এএসপি শাহেদা সুলতানা জানান, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা থেকে একটি কার্ভাড ভ্যান যোগে বিপুল পরিমাণ ফেন্সিডিল নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে এমন খবর আসে র‌্যাবের কাছে।
এরপর লেঃ কমান্ডার আশেকুর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি দল পাহাড়তলী থানাধীন হোটেল সিলভার প্যালেস গেস্ট হাউজের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কার্ভাড ভ্যানটিকে (ঢাকা মেট্রো-থ, ১১-৯৭৯৯) আটক করে। পরে তাতে তল্লাশী চালিয়ে মোঃ জাকির হোসেনকে (৩৫) গ্রেফতার করা হয়। তার দেখানো মতে কার্ভাড ভ্যানটি তল্ল­াশী করে ১৬শ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।
উদ্ধারকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ১২ লাখ ৮০ হাজার টাকা। তার আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের একই টিম চট্টগ্রাম জেলার ভুজপুর থানাধীন বালুটিলা বাজারের দক্ষিণ পাশে ঝিলতলী বহুমুখী রোডস্থ নুরুজ্জামান মেম্বারের বালুর ঘাট এলাকায় অভিযান চালিয়ে ট্রাক বোঝাই ১৩শ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। ট্রাকটি (ফেনী-ট-১১-০৪০৩) আটক করে ট্রাকে থাকা আসামী মোঃ জাকির হোসেনকে (১৯) গ্রেফতার করা হয়। তার দেখানো মতে ট্রাকটি তল্লাশী করে এসব ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ফেন্সিডিলের আনুমানিক মূল্য ১০ লাখ ৪০ হাজার টাকা।
সম্প্রতি চট্টগ্রামের এক অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান  খান কামাল বলেছিলেন, বাংলাদেশের অনুরোধে ভারত তাদের সীমান্তে থাকা ফেন্সিডিল কারখানা বন্ধ করে দেওয়ায় ফেন্সিডিল আসা কমে গেছে। বাস্তবতা হলো চট্টগ্রামে প্রায় ভারতীয় ফেন্সিডিলের চালান ধরা পড়ছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ