Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আনোয়ারায় ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার

অনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ২:২৭ পিএম | আপডেট : ২:৩৩ পিএম, ৯ জুন, ২০১৭

অনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের আনোয়ারায় ১০ কোটি টাকা মূল্যের সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার ভোররাতে সাড়ে চারটার সময় উপজেলার রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা গ্রামের আবুল কাসেমের ঘর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

থানা সূত্র জানায়, আনোয়ারা সবচেয়ে বড় ইয়াবা সিন্ডিকেটের একটি চালান মিয়ানমার থেকে নৌপথে আসছে এমন সংবাদের ভিত্তিতে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদের নেতৃত্বে পুলিশের দুটি টিম তিন চারদিন ধরে খোঁজখবর নিতে থাকে। এরই মধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ইয়াবা চালানের একটি অংশ খালাস করে নেয় সিন্ডিকেট। সর্বশেষ শুক্রবার সেহেরীর পরপরই রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা গ্রামের ইয়াবার গডফাদার আবুল কাসেম ওরফে আবুল হাছিমের বাড়িতে রয়েছে নিশ্চিত হয়ে পুলিশ অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির লোকজন পালিয়ে যায়। এ সময় আবুল হাছিমের ঘরে তল্লাশির এক পর্যায়ে খাটের নিচে বস্তা ভর্তি ইয়াবা গুলো পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা।

অভিযানকালে আনোয়ারা থানার ওসির নির্দেশে টিম দুটিতে নেতৃত্ব দেন থানার এসআই মো. হাফিজ উদ্দিন ও এএসআই মো. রেজাউল করিম। আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ ইনকিলাবকে জানান, দীর্ঘদিন ধরে চক্রটি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে অভিনব কৌশলে টেকনাফ-কক্সবাজার হয়ে ইয়াবা গুলো প্রথমে আনোয়ারা উপকূলে নিয়ে আসে। সেখান থেকে নগরীসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়।

তিনি আরো বলেন, এ সিন্ডিকেটে আবুল কাসেমের ছেলেসহ আরো ১০/১২ জন ইয়াবা ব্যবসায়ী জড়িত রয়েছে। তাদের চিহ্নিত করে অচিরেই গ্রেফতার করা হবে। এ ঘটনায় ইয়াবার গডফাদার আবুল কাসেমের নামে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ