Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচিত বৃটিশ বাঙালি এমপিদের কাদেরের শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:৪৬ পিএম | আপডেট : ২:৩১ পিএম, ৯ জুন, ২০১৭

স্টাফ রিপোর্টার : যুক্তরাজ্যের আগাম নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক, শিক্ষক রূপা হক ও রুশনারা আলী আবারও এমপি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো বার্তায় তিনি বাংলাদেশের নাম উজ্জল করায় এই তিন এমপিকে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় ওবায়দুল কাদের বলেন, যুক্তরাজ্যের আগাম নির্বাচনে বিজয়ী হয়ে বঙ্গবন্ধুর দৌহিত্র টিউলিফ সিদ্দিক এবং রূপা হক ও রুশনারা আলী বিশ্বের বুকে বাংলাদেশকে সম্মানিত করেছেন।
এটি শুধু তাদের নয় বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিজয়।

তিনি বলেন, ফের সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি টিউলিপ সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলীকে বাংলাদেশ আওয়ামী লীগ এবং দেশের ১৬ কোটি মানুষের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

যুক্তরাজ্যে প্রথম বাংলাদেশি এমপি নির্বাচিত হন রুশনারা আলী।

ক্ষমতাসীন দল কনজারভেটিব পার্টির সমর্থন নিয়ে ২০১০ সালে তিনি সংসদ সদস্য হয়েছিলেন। এর পর ২০১৫ সালের ভোটে অংশ নিয়ে বিজয়ী হন বঙ্গবন্ধু ছোটে মেয়ে শেখ রেহানার কেন্যা টিউলিপ সিদ্দিক ও পাবনার মেয়ে বৃটেনের কিংসটন ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের সিনিয়র শিক্ষক রূপা হক।

পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে তৃতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন রুশনারা আলী।

অন্যদিকে দ্বিতীয় মেয়াদে লেবার দলের সমর্থন নিয়ে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন থেকে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি টিউলিপ।

আর শিক্ষিকা রূপা হকও বিজয়ী হয়েছেন দ্বিতীয় মেয়াদে। লেবারের সমর্থন নিয়ে তিনি প্রতিদ্বন্ধিতা করেছেন লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ