Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যাটস ডিসেম্বর ২০১৬ পরীক্ষার ফলাফল প্রকাশিত এ বছরও শীর্ষে ট্রমা ম্যাটস

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ নিয়ন্ত্রিত তিন বছর মেয়াদি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট (ম্যাটস) ডিসেম্বর ২০১৬ইং পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গত বুধবার (৭জুন) রাস্ট্রীয় চিকিৎসা অনুষদের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। এবার মোট অংশগ্রহনকারী শিক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৭৭৩ জন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ৯৮৪ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হতে পারেনি ৬ হাজার ৭৮৯ জন শিক্ষার্থী। মোট পাশের হার ৬১ দশমিক ৮০ শতাংশ। বিগত বছর গুলোর ন্যায় এ বছরও সাফল্যের শীর্ষে রয়েছে ট্রমা ম্যাটস।
প্রতিষ্ঠানটি থেকে এবার ১১৪জন শিক্ষার্থী তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করে। যার মধ্যে ৯৮জন শিক্ষার্থী উত্তীর্ণ হন। পাশের হার ৮৫ দশমিক ৯৬ শতাংশ। এছাড়া দ্বিতীয় বর্ষে ১৪৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩৩ জনই উত্তীর্ণ হন। পাশের হার ৯১ দশমিক ৭২ শতাংশ। একই সঙ্গে প্রথম বর্ষে ১৯৬ জন শিক্ষার্থীর মধ্যে ১২৩জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৬২ দশমিক ৭৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ