Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শহরটাকে পরিচ্ছন্ন রাখতে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে : মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো  : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক  হোসেন বুলবুল বলেছেন, শহরটাকে  পরিচ্ছন্ন রাখতে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। বিশৃঙ্খলা নয় কাজ, শহরটাকে সুন্দরভাবে গড়ে তোলা, শহরকে রক্ষা, শহরের মানুষের মন জয়, আবর্জনাকে সোনায় রূপান্তর এ ব্রত নিয়ে আমাদের কাজ করতে হবে। বর্জ্যকে কাজে লাগিয়ে কিভাবে জৈব সার, বিদ্যুৎ, গ্যাস তৈরি করা যায় তা নিয়ে পরিকল্পনা করতে হবে। এ বিষয়ে নতুন নতুন উদ্যোগ করতে হবে। ছোট ছোট উদ্যোগী প্রতিষ্ঠানের মাধ্যমে বর্জ্যগুলোকে কিভাবে বাজারজাত করা যায় এ বিষয়ে আমাদের ভাবতে হবে। একটি ওয়ার্ডকে পাইলট প্রকল্প হিসেবে বেছে নিয়ে কাভার্ড ট্রাকে সরাসরি বর্জ্য অপসারণ কাজ শুরু করতে হবে। পরবর্তীতে সুফল লাভ করলে তা পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডে বাস্তবায়ন করা যেতে পারে। মেডিক্যাল কলেজে অবস্থিত ইনসিনেরেটর প্লান্টটি সংস্কার ও মেডিক্যাল ওয়েস্টগুলো পরিবহনের ক্ষেত্রে ভিন্ন ক্যাভার্ড ট্রাকের ব্যবস্থা করতে হবে। গতকাল নগর ভবনে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কার্যক্রম জোরদার করণের লক্ষ্যে এক সভায় এসব কথা বলেন। তিনি রাত্রিকালীন আবর্জনা অপসারণের কাজে নিয়োজিত গাড়িগুলোর সংস্কার, বিশেষ বাতি সংযোজন এবং ওয়াকিটকিগুলো অতি দ্রæত মেরামতের ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ প্রদান করে মেয়র। জনসচেতনতা সৃষ্টিতে আসন্ন ঈদের আগে মহানগরীর সকল রাস্তা ও ফুটপাতের নির্মাণ সামগ্রী দ্রæততম সময়ে অপসারণের জন্য মসজিদগুলোতে লিফলেট বিতরণের নির্দেশ প্রদান করেন তিনি।
রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মোঃ রবিউল আলম মিলুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ কাউন্সিলর নূরুজ্জামান টিটো, প্যানেল মেয়র-৩ কাউন্সিলর মোসাঃ নুরুন্নাহার বেগম, যোগাযোগ স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মোঃ ইকবাল হোসেন, ক্রীড়া সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মোঃ মনির হোসেন। বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) মুস্তাক হোসেন ঝন্টু। সভায় রাসিকের কঞ্জারভেন্সি বিভাগ ও মশক নিধন শাখার পরিদর্শক, কেন্দ্রীয় সুপারভাইজারবৃন্দ উপস্থিত ছিলেন।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ