Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার নামফলক অপসারণে ছাত্রদলের নিন্দা

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উদ্দেশ্যমুলকভাবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাম ফলক ভাংচুর ও অপসারনে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল বৃহস্পতিবার ছাত্রদলের দপ্তর সম্পাদকের গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা ও ক্ষোভ জানান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু।
ছাত্রদল নেতারা জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপদানকারী দেশের তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নাম ফলক অপসারন খুবই ধৃষ্টতাপূর্ণ একটি কাজ বলে মনে করেন। তারা বলেন, ঘটনার সঙ্গে যারাই জড়িত তারা কোনভাবেই সুস্থ মানুষের পর্যায়ে পড়ে না। এ ঘটনায় ভিসি, রেজিস্টার এবং ছাত্রলীগ সরাসরি জড়িত বলেও অভিযোগ করেন তারা।
ছাত্রদল শীর্ষ নেতারা আরও বলেন, দেশনেত্রীর নামফলক অপসারনের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং রেজিস্টার তাদের পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। তাদের আচার আচরনে আওয়ামী লীগ কর্মী সুলভ স্বভাব সুষ্পষ্ট। নেতৃদ্বয় অবিলম্বে খালেদা জিয়ার নাম ফলক পুন স্থাপনের আহবান জানিয়ে এই ফলক ভাঙ্গার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। আর আগামী ২৪ ঘন্টার মধ্যে নাম ফলক পুনস্থাপন করা না হলে এর বিরুদ্ধে আন্দোলন গড়ার হুমকি দিয়ে এর দায়ভার বিশ্ববিদ্যালয়ের ভিসি রেজিস্টার ও কর্তৃপক্ষকে নিতে হবে বলেও হুঁশিয়ারী দেন। অন্যদিকে এ ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারন সম্পাদক আশিফুর রহমান বিপ্লব। তারা বলেছেন, অবিলম্বে দেশনেত্রীর নাম ফলক প্রতিস্থাপন করতে হবে, অন্যথায় এর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন সহসভাপতি আব্দুল জলিল, খলিলুর রহমান খলিল, শফিকুল ইসলাম ইমন, এসএম আল-আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজু রহমান, আসাদুজ্জামান আসলাম, আব্দুল মান্নান, সহ-সাধারণ সম্পাদক মো. হেমায়েত উদ্দিন, শফিক জামিল চৌধুরী, রেদওয়ান উল্লাহ অর্ণব, এমএ ফয়েজ, জাহিদুল ইসলাম মাইন উদ্দিন পলাশ, আবির, টুটুল, তুফান, রশিদ, রুবেল, হিমেল, মিল্লাত, কাওসার, বাবু, রুমি, জামাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ