Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নেই ইউজিসির অনুমোদন এক দিনে ১২ জনকে নিয়োগ দিলেন শাবি ভিসি

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন না নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া এক দিনে মাস্টার রোলে ১২জনকে নিয়োগ দিয়েছেন। ভিসি আমিনুল হকের মেয়াদের শেষ সময়ে এসে এই গণনিয়োগকে বিশ^বিদ্যালয়ের ইতিহাসে নজিরবিহীন ঘটনা বলে আখ্যা দিয়েছেন সিনিয়র শিক্ষকরা। গত বুধবার ঈদের ছুটির দুই দিন আগে এ নিয়োগ দেয়া হয়েছে।

সূত্র জানায়, গত বুধবার মোট ১২ জনকে মাস্টার রোলে নিয়োগ দেওয়া হয়েছে। এদের মধ্যে সাত জন এমএলএসএস, দুইজন ঝাড়ুদার, একজন গার্ড এবং দুইজন মালি রয়েছে। এদেরকে বিভিন্ন বিভাগে, হল ও দপ্তরে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল তারা কাজে যোগদানও করেছেন। তবে অনেকে বলেন, মোট নিয়োগ দেয়া হয়েছে ২০ জন।
গত ১৫ মে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিচালক (অর্থ ও হিসাব) মো মিজানুর রহমান স্বাক্ষরিত এক পত্রে দেখা যায়, “দৈনিক ভিত্তিক কর্মচারী, আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত কর্মচারী (গ্রেড ১৭-২০) ও আনসার নিয়োগের ক্ষেত্রে ইউজিসির পূবানুমোদন প্রয়োজন হবে। কিন্তু উক্ত নিয়োগের কোনো অনুমোদন ছিলো না বলে রেজিস্ট্রার দপ্তর থেকে নিশ্চিত হওয়া গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, যেসব বিভাগ, হল ও দপ্তরে তাদের কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, সে সব বিভাগ, হল বা দপ্তর থেকে লোক নিয়োগের কোনো দাবি রেজিস্ট্রার অফিসে পাঠানো হয় নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ