Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তারাব পৌরসভার ১০৯ কোটি টাকার বাজেট ঘোষণা

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার ২০১৭-২০১৮ অর্থ বছরের ১’শ ৯ কোটি ৬২ লাখ ১০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে পৌর মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মিসেস হাসিনা গাজী। বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)।
এতে বিশেষ অতিথি ছিলেন, সমাজ সেবক লায়ন আলহাজ্ব মোজাম্মেল হক ভুইয়া, কলামিস্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, পৌরসভার সিও নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী মোস্তাফিজুর রহমান মোল্লা, শিলা রানী পাল, প্যানেল মেয়র আমির হোসেন, শেখ সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছ, মোসাদ্দেক হোসেন পান্না, ইঞ্জিনিয়ার শামিম মাহবুব, কামরুল হাসান তুহিন, মোস্তাফিজুর রহমান শাহিন, সারোয়ার হোসেন রাসেলসহ পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।
সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, বর্তমান বাজেট হচ্ছে উন্নয়ন বাজেট ও মানুষের কল্যাণমুখী বাজেট। জনগণ পৌর মেয়রকে যে আশা আকাঙ্খায় ভোট দিয়ে তা পুরণ হবে। পৌরসভাকে দুর্নীতিমুক্ত মডেল পৌরসভা হিসেবে রুপান্তরিত করার লক্ষে আমার পূর্ণ সহযোগীতা থাকবে।
পৌর মেয়র মিসেস হাসিনা গাজী বলেন, আমি জনগণের ভোটে নির্বাচিত হয়েছি জনগণের কাজ করার জন্য। তাই এ পৌর সভাকে আরো উন্নয়ন করার জন্য যা যা করা দরকার তা সবই করা হবে। এজন্য স্থানীয় সংসদ সদস্যসহ সকলের সহযোগীতা প্রয়োজন।
তারাব পৌরসভার এ বাজেটে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১’শ কোটি ৯০ লাখ টাকা। এতে রাস্তা নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৮০ লাখ, রাস্তা মেরামত ব্যয় ১২ কোটি, ব্রীজ কালভার্ড নির্মাণ ৩ কোটি, ড্রেন নির্মাণ, খাল খনন, মেরামত ২০ কোটি, পানির লাইন স্থাপন, সম্প্রসারণ ১৫ কোটি, মসজিদ মন্দির কবরস্থান শসান ও নারী উন্নয়নে বরাদ্দ ১ কোটি টাকা। এছাড়া দারিদ্র বিমোচন পরিবেশ উন্নয়নসহ বিশেষ ভাবে বাজেট বরাদ্দ রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ