Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অন্তঃসত্ত¡াকে রেখে যৌতুকের টাকা নিয়ে স্বামীর পলায়ন

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জের এক বুদ্ধিপ্রতিবন্ধি গৃহবধূর পরিবারের দেয়া যৌতুকের টাকা আতœসাৎ করে উকিল বাবা (স্বাক্ষী)র সহায়তায় স্বামী পলায়ন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার উপজেলার সদর ইউনিয়নের টানমুশুরী এলাকায়।
গৃহবধূর মা হাসু বেগম জানান, তার মেয়ে শিুমু আক্তারের সাথে ২লাখ টাকা দেনমোহর দিয়ে বিগত ৫ মাস পূর্বে বিয়ে হয় একই এলাকার গফুর মিয়ার ছেলে আলমগীর (২৭) সাথে। আলমগীর স্থানীয় মালেক মাস্টারের ছেলে শফিউল আলম সেলিমের কর্মচারী। ফলে বিয়ের সময় উকিল বাবা হিসেবে (বিয়ের স্বাক্ষী) হয়ে শিুমুর জিন্মাদার হয় সেলিম। তবে সুকৌশলে মেয়ের (শিুমুর) সংসারের শান্তির কথা বলে অটো কেনার জন্য ২ লাখ টাকা আদায় করে সেলিম মিয়া। পিঠা বিক্রেতা মা হাসু বেগম স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে এ যৌতুকের টাকা তুলে দেন। কিন্তু সে টাকায় অটোরিক্সা না কেনায় মেয়ের জামাতা আলমগীরকে জিজ্ঞাসা করলে তার মেয়ের উপর নির্যাতন চালায়। এ টাকার হিসেব চাওয়ায় উকিল বাবা(স্বাক্ষী) সেলিম , তার সহযোগী সন্ত্রাসী দেওয়ান আলী, পাপ্পু , সেরাজুল ও শাকিল মিয়া তার মেয়েকে মারধর করে। এ ঘটনার পর থেকে স্বামী আলমগীর বাড়ি থেকে বেরিয়ে যায়। এদিকে শিশু আক্তার ৪ মাসের অন্তস্বত্তা হওয়ায় তার ভবিষ্যৎ নিরাপত্তাহীনতার বিচার দাবিতে দ্বারে দ্বারে ঘুরেও কোন সুরাহা পাচ্ছে না শিমু। অভিযুক্ত উকিল বাবা (বিয়ের স্বাক্ষী) সেলিম মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মেয়েটিকে রেখে স্বামী কোথায় চলে গেছে তা তিনি জানেন না। যৌতুকের টাকা আত্বসাৎ করেননি বরং আলমগীরের কাছে পাওনা টাকা কেটে রেখেছেন বলে দাবি করেন তিনি।
এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরণের একটি অভিযোগ পেয়েছি । ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ