Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীপুরে প্রধান শিক্ষকের ওপর সন্ত্রাসী হামলা

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে গত মঙ্গলবার উপজেলার লতিফপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র রায়ের (৫৭) ওপর সন্ত্রাসী হামলা করা হয়েছে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ঐ দিন রাতেই প্রধান শিক্ষক পরিমল চন্দ্র রায় বাদী হয়ে অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, পরিমল চন্দ্র রায় অনুমান ৬ বছর ধরে লতিফপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি একাধিক শুন্য পদে শিক্ষক নিয়োগ দেওয়াকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের সাথে গভর্নিং বডির সভাপতি ও তার লোকজনের সাথে বিরোধ সৃষ্টি হয়।
পরিমল চন্দ্র রায় জানান, পেছনের তারিখে পত্রিকার বিজ্ঞপ্তি দেখিয়ে বিদ্যালয়ের ইংরেজী ও ইসলাম ধর্ম শিক্ষকের দুটি পদে শিক্ষক নিয়োগের জন্য বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি তাকে চাপ দিয়ে আসছিলেন। সরকারি নিয়মের বাইরে নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে তিনি অসম্মতি জানানোর কারনে তার সাথে দ্বন্দের সৃষ্টি হয়। মঙ্গলবার বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে শুন্য পদের তথ্যাদি সংক্রান্তে কাগজপত্র জমা দিয়ে বাড়ি ফেরার পথে বেলা অনুমান সাড়ে ৩টার দিকে নারায়নপুর গ্রামের মোতালেব দর্জির ধানের চাতালের কাছে যাওয়া মাত্রই দু’টি মোটরসাইকেল যোগে অজ্ঞাত ৫ জন সন্ত্রাসী তার মোটরসাইকেলের গতিরোধ করে এলোপাথারী মারধর করে এবং বেøড দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করে। এসময় সন্ত্রাসীরা তার মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আবুল হাসান জানান, আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।
বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়রা অভিযোগ করেন, প্রধান শিক্ষক পরিমল চন্দ্র রায় অন্য একটি মাদরাসার সভাপতির সাথে আঁতাত করে সাম্প্রতিক সময়ে স্কুলের সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ঘুষের ৫ লাখ টাকা আত্মসাত, উন্নয়ন ফান্ডের টাকা আত্মসাত, ভুয়া ভাউচার দিয়ে অর্থ আত্মসাত, বই পাঠ্যের ৭০ হাজার টাকা একাই আত্মসাত করায় কমিটির ওপর চাপ সৃষ্টির জন্য এটি একটি নাটক হিসেবেও প্রতিষ্ঠা করার চেষ্টা হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ