Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অত্যাধুনিক ক্যাটামেরন নৌযান ‘অ্যাডভেঞ্চার-২’ ভাসানোর সময় অগ্নিকান্ডে বহিঃকাঠামো ভষ্মীভূত

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১২ এএম, ৮ জুন, ২০১৭

বরিশাল ব্যুরো : বরিশাল-ঢাকা নৌপথে চলাচলের জন্য নির্মিত অত্যাধুনিক ক্যাটামেরন নৌযান ‘অ্যাডভেঞ্চার-২’ কির্তনখোলা নদীতে ভাসানোর সময় এক ভয়াবহ অগ্নিকান্ডে বহিরকাঠামো ভষ্মীভূত হয়েছে। ক্ষতির পরিমাণ ৫ কোটি টাকারও বেশী বলে প্রাথমিকভাবে জানা গেছে। নৌযানটি আগামী ঈদ উল ফিতরের সময় বরিশাল-ঢাকা নৌপথে যাত্রী পরিবহনে নিয়োজিত করার জন্য প্রস্তুত করা হচ্ছিল। অত্যন্ত দ্রুতগামী এ নৌযানটিতে প্রায় ৭শ’ যাত্রী বহনের ক্ষমতা ছিল। বরিশালের দপদপিয়া এলাকায় কীর্তনখোলা নদীর পাড়ে বিদেশী নৌ নির্মাতাদের নকশায় সম্পূর্ণ দেশীয় লাগসই প্রযুক্তিততে এ নৌযানটি মাত্র একবছর সময়ে নির্মিত হয়। বরিশাল মেট্রোপলিটান চেম্বারের সভাপতি মাহফুজ খান স্থানীয়ভাে যে দুটি ক্যাটামেরন নির্মাণ করছিলেন অ্যাডভেঞ্চার-২ তার একটি। কিন্তু এ দূর্ঘটনার ফলে বরিশাল-ঢাকা নৌপথে বিলাসবহুল ও অত্যাধুনিক একটি দ্রতগামী নৌযানের শূণ্যতা সৃষ্টি হল।
বরিশাল দমকল ইউনিট দূর্ঘটনার কারণ খতিয়ে দেখছে। তবে ক্ষতিগ্রস্থ নৌযানটির হালসহ মূল অবকাঠামো কতটুকু ক্ষতিগ্রস্থ হয়েছে এবং তার পূণঃ অবায়ব দেয়া সম্ভব কিনা তা সমুদ্র পরিবহন অধিদফ্তরের নৌ স্থপতি ও প্রকৌশলীগন সরেজমিন পর্যবেক্ষনের পরেই নির্ধারিত হতে পারে বলে জানা গেছে।



 

Show all comments
  • আসাদ ৮ জুন, ২০১৭, ১২:২০ পিএম says : 0
    দূর্ঘটনার কারণ খতিয়ে দেখতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ