Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অটিজম দেশের বোঝা নয় তারা দেশের সম্পদ বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার, বগুড়া: গতকাল সকালে বগুড়া সদর উপজেলা পর্যায়ে ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ আয়োজনে অটিজম ও এনডিডি বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মাহবুব মোরশেদের সভাপতিত্বে পরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টেশন ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা।
তিনি বলেন, অটিজম দেশের বোঝা নয়, তারা দেশের সম্পদ। তাদেরকে সময় দিলে তারাও ভালভাবে বেড়ে উঠতে পারে। তাদেরকে ভালভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে। তারা ভালভাবে বেড়ে উঠলে দেশে সম্পদে পরিণত হবে। তারা যখন তাদের অভিভাবকের কাছে থেকে কিছু আশা করে তখন তাদের চাহিদা অনুযায়ী পুরণ করে দেওয়া উচিৎ। উদ্বোধনী বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহার। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার, সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম শেখ নওগাঁ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গামির হোসেন মিশু, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস রাবেয়া খাতুন।
অন্যান্যনের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া অটিজম কেয়ার সেন্টারের নির্বাহী পরিচালক কাওসার জাহান রতœা, অটিজম শিশুর মা নারুলী উত্তরণ উচ্চ বিদ্যালয়ে শিক্ষিকা উম্মে কুলসুম, শাখারিয়া ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। এ সময় উপস্থিত ছিলেন, এরুলিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ মন্ডল, ফাঁপোড় ইউপি চেয়ারম্যান প্রভাষক মহররম আলী, লাহিড়ীপাড়া ইউপি চেয়ারম্যান মাঁফতুন আহম্মেদ, রাজাপুর ইউপি চেয়ারম্যান জাহিদুর রহমান, গোকুল ইউপি চেয়ারম্যান সওকাদুল ইসলাম সবুজ। সমগ্র নুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার জিয়াউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ