Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাত শতাংশ প্রবৃদ্ধি অর্জনের দাবি মিথ্যাচার : নোমান

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ৭শতাংশ প্রবৃদ্ধি অর্জনের যে দাবি সরকার করছে তা কল্পনা প্রসূত, কারণ যে দেশ ৭শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে সে দেশের নাগরিককে অভাবের তাড়নায় অর্ধাহারে ও অনাহারে জীবনযাপন করতে হয় না। অচিরেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার যে প্রচার আওয়ামী লীগ চালাচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট।
গতকাল (বুধবার) নগরীর জামালখানের একটি কমিউনিটি সেন্টারে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান একথা বলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন। আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। একেকটি মেগা প্রকল্পে একাধিকবার উন্নয়ন ব্যয় বাড়িয়ে সে টাকা তারা বিদেশে পাচার করছে। নিজেদের কৃতিত্ব দেখানোর জন্য সরকার বৈদেশিক সাহায্য ছাড়া অভ্যন্তরীণ উৎস থেকে পদ্মা সেতুতে অর্থায়ন করেছে, যার ফলশ্রæতিতে বাংলাদেশের অর্থনীতিতে বিরুপ প্রতিক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে এবং আরো হবে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রমিক বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, দক্ষিন জেলা বিএনপির সাবেক সভাপতি আহমদ খলিল খান, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাবেক যুগ্ন-সম্পাদক এমএ সবুর, অ্যাডভোকেট আবদুস সাত্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর সিদ্দিক আহমদ চৌধুরী, অধ্যাপক শফিকুল ইসলাম। আলোচনা সভা শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ