Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শত কোটি টাকার সম্পত্তি উদ্ধার

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

সমুদ্র সৈকতে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু
কক্সবাজার ব্যুরো : কক্সবাজার সমূদ্র সৈকতসহ বিভিন্ন পয়েন্টে কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি দখলে রেখে লুটে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। প্রশাসন এসব অবৈধ সম্পত্তি উদ্ধারে অভিযান শুরু করেছে। গতকাল কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন সুগন্ধা পয়েন্টে উচ্ছেদ অভিযান চালিয়ে শতকোটি টাকার সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে চালানো অভিযানে সুগন্ধা পয়েন্টে সরকারি জমি দখল করে গড়ে উঠা অর্ধশত দোকান উচ্ছেদ করা হয়।
কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সমুদ্র সৈকত সংলগ্ন সুগন্ধা পয়েন্টে কলাতলি এলাকার জনৈক মিন্টুর নেতৃত্বে একটি সিন্ডিকেট সরকারি জমি অবৈধভাবে দখল করে তাতে দোকান নির্মাণ করে ভাড়া দিয়ে আসছিল। পরে গতকাল সকালে কক্সবাজার সদর উপজেলার নির্বাহী অফিসার এইচ নজরুল ইসলাম, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়ুয়া ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়।
কক্সবাজার সদর উপজেলার নির্বাহী অফিসার এইচ নজরুল ইসলাম জানান, বুধবার ৫০ শতক সরকারি জমি অবৈধ দখলমুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে শহরের বিভিন্ন স্থানে অবৈধ দখলে থাকা সরকারি জমিগুলো উদ্ধার করা হবে। এই উচ্ছেদ অভিযান স্বাভাবিক প্রক্রিয়া বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ