Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সচিবালয়ে ভ্রাম্যমাণ থেরাপি সেবা চালু

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ভ্রাম্যমাণ থেরাপি সেবা কার্যক্রম চালু করা হয়েছে। গতকাল বুধবার সচিবালয়ের ক্লিনিক ভবনের সামনে এ সেবার উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান। এখন থেকে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা প্রতি রোব ও বুধবার থেরাপি নিতে পারবেন বলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে এই থেরাপিসেবা কার্যক্রম নিঃসন্দেহে সচিবালয়ে কর্মরত চাকরিজীবীদের চিকিৎসাক্ষেত্রে একটি মাইলফলক হিসেবে কাজ করবে।
থেরাপি সেবাকে সচিবালয়ে কর্মরতদের জন্য আশির্বাদস্বরূপ মন্তব্য করে মোজাম্মেল হক বলেন, সরকার নানা সেবা কার্যক্রম স¤প্রসারণে কাজ করে যাচ্ছে। এই থেরাপি সেবা কার্যক্রম নিঃসন্দেহে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের শারীরিক ও মানসিক শক্তিতে বলিয়ান করবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান বলেন, সচিবালয়ে কর্মরত সরকারি চাকরিজীবীদের সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিসে বসে কাজ করতে হয়। সপ্তাহে ৫ দিন বসে কাজ করায় অনেকেরই হাঁটু ও কোমরের ব্যাথাসহ বিভিন্ন রোগব্যাধি দেখা দেয়।
প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার থেরাপিসেবা কার্যক্রমকে সপ্তাহে দুইদিনের পরিবর্তে পাঁচদিন করার অনুরোধ জানান। মোবাইল রিহ্যাবিলিটেশন থেরাপি ভ্যানের মাধ্যমে ৬৪ জেলার ৪১৭টি উপজেলা ও ১২০টি ইউনিয়নে থেরাপি সেবা দেয়া হচ্ছে। প্রতিদিন গড়ে ৩৫ জন মানুষ প্রতিটি ভ্রাম্যমাণ ভ্যান থেকে সেবা নিচ্ছেন জানানো হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবীর এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ