Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মিরপুরে পানির দাবিতে বিক্ষোভ

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার ঃ পানির দাবিতে বিক্ষোভ করেছে মিরপুর-১৪ নম্বর এলাকার মানুষ। গত কয়েকদিনের তীব্র পানির সঙ্কটে পড়ে ওয়াসার বিভিন্ন অফিসে যোগাযোগ করেও কোন প্রকার সহযোগিতা না পেয়ে গতকাল বুধবার সকালে ওই এলাকার কয়েক’শ মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় তারা কলসি, পাতিল ও বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে ওয়াসার বিরুদ্ধে বিভিন্ন ¯েøাগান দেন।
শুষ্ক মৌসুম এলেই এমন পানির সঙ্কট হওয়া নিয়ম হয়ে দাঁড়িয়েছে এই সব এলাকায়। গত এপ্রিলে একই দাবিতে হাতিরঝিলে রাস্তা অবরোধ করেছিলেন মগবাজার পাগলার মাজার এলাকার কয়েক হাজার মানুষ। দেড় মাস আগের পানির এই সঙ্কট রমজানে এসে তীব্র হয়ে উঠেছে। মিরপুর-১৪ নম্বর এলাকার বাসিন্দা গৃহিণী ফয়জুন্নেছা করিম বলেন, প্রতিদিন দুই বালতি পানি পাই ভাগে। যা দিয়ে রান্না, বাচ্চাদের গোসল এবং কাপড় কাচার কোনো কাজই ভালোভাবে হয় না। পাড়ার কিছু মানুষ অন্য এলাকা থেকে পানি কিনে এনে বিক্রি করে। সেখান থেকে বেশি দামে পানি কিনে নিতে হয়।
রাজধানীতে পানির সঙ্কট তীব্র আকার ধারণ করেছে। দশ দিন থেকে তিন মাস পর্যন্ত পানি নেই কোনো কোনো এলাকায়। পানির দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন মিরপুর, মোহম্মাদপুর, মগবাজার ও বনশ্রীসহ বিভিন্ন এলাকার মানুষ। অজু, গোসল ও খাবার পানির অভাবে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে এসব এলাকার বাসিন্দাদের।
মগবাজার এলাকার বাসিন্দা শাহনেওয়াজ জানান, পানির অভাবে বাধ্য হয়ে বাচ্চারা হাতিঝিলের পচা পানিতে গোসল করছে। এতে বাচ্চাদের শরীরে নানা রোগ দেখা দিচ্ছে। এই ঘটনা শুধু নিন্ম আয়ের মানুষের নয়, বহুতল ভবনে থাকা মানুষেরও একই সমস্যায় ভুগতে হচ্ছে। মোহাম্মাদপুরের মোহাম্মাদিয়া হাউজিং সোসাইটির ১১ নম্বর সড়কে একটি অ্যাপার্টমেন্টে ৪৬টি ফ্লাটে প্রায় তিন শতাধিক মানুষ বাস করেন। গত এক মাস ধরে এই অ্যাপার্টমেন্টে ওয়াসার পানি সরবরাহ নেই বলে চলে জানান ওই অ্যাপার্টমেন্টে বসবাসকারী এক বাসিন্দা। মিরপুর, মোহাম্মদপুর, শেখেরটেক, বনশ্রী, দয়াগঞ্জসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ কিছু জায়গায় একই রকম পানির সঙ্কট চলছে। এ বিষয়ে ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো সাড়া পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি

২৫ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ