Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার পল্লীতে নতুন প্রযুক্তির ভার্টিক্যাল টিউবওয়েল বসানো হচ্ছে

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো ঃ ‘‘ পল্লী এলাকায় পানি সরবরাহ ’’ প্রকল্পের আওতায় বগুড়ার প্রত্যন্ত পল্লী এলাকায় নতুন প্রযুক্তির ভার্টিক্যাল টিউব ওয়েল বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়া অনুযায়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বগুড়ার উদ্যোগে জেলার ১২ উপজেলার ১শ’ ৮ ইউনিয়নের ৩শ ১৭ গ্রামে ১টি করে টিউবওয়েল ভার্টিক্যাল টিউবওয়েল বসানো হবে। টিউবওয়েল গুলো বসানোর কাজ শেষ হলে সাড়ে ৯ হাজার উপকারভোগী পরিবার মাটির গভীর স্তর থেকে সহজেই বিশুদ্ধ পানির সরবরাহ পাবে বলে জানা গেছে।
বগুড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুজ্জামান জানান , বিভিন্ন বাস্তব কারণে পানির স্তর বর্তমানে অনেক নিচে নেমে যাওয়ায় এখন আর সাধারণ টিউবওয়েলে পানি পাওয়া যায়না। এই প্রেক্ষাপটে মন্ত্রণালয় পল্লী এলাকায় পানি সরবরাহ ’’ প্রকল্পের আওতায় নতুন প্রযুক্তির ভার্টিক্যাল টিউবওয়েল বসানোর কর্মসুচি হাতে নিয়েছে । এই প্রকল্পের আওতায় বগুড়ার ১২টি উপজেলার ১শ ৮ ইউনিয়নের ৩শ১৭ গ্রামের প্রতিটিতে ১টি করে মোট ৩শ ১৭টি টিউবওয়েল স্থাপনের কাজ হাতে নেওয়া হয়েছে । টেন্ডার প্রক্রিয়া শেষে কার্যাদেশও দেওয়া হয়েছে দায়িত্ব প্রাপ্ত ঠিকাদারদের। কার্যাদেশ অনুয়ায়ি জুন ১৭’র মধ্যেই টিউবওয়েল বসানোর কাজ শেষ করতে হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ