Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ২৫ লাখ টাকার ভিওআইপি সামগ্রীসহ গ্রেফতার ১

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর হিলভিউ হাউজিং সোসাইটির একটি বাড়ি থেকে ২৫ লাখ টাকার অবৈধ ভিওআইপি সামগ্রীসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। কতিপয় অসাধু ব্যক্তি সরকারী কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপির ব্যবসা চালিয়ে যাচ্ছে এমন খবরের ভিত্তিতে রোববার রাতে ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এসময় মোঃ সোহেল চোধুরী (৩৭) নামে একজনকে গ্রেফতার করা হয়। তিনি হাটহাজারীর দক্ষিণ বুড়িশ্চর নুরানীবাড়ির মোঃ হারুন চৌধুরীর পুত্র। পরে তার বাসায় তল্লাশী করে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সামগ্রী উদ্ধার করা হয়।
এর মধ্যে রয়েছে ১১ টি চ্যানেল ব্যাংক/গেটওয়ে (২টি ১২৮ পোর্ট, ২টি ৩২টি এন্টেনা সংযুক্ত), ২টি ৩৬ পোর্ট, ৫ টি সিপিইউ, ৫ টি মনিটর, ১ টি ল্যাপটপ, ১ টি হার্ড ডিস্ক, ১ টি কুলিং স্টেশন, ৬ টি ইউপিএস, ১৭৮ টি এন্টেনা (৩৯ টি আউটডোর এবং ১৩৯ টি ইনডোর), ৪ টি টিপি লিংক রাউটার, ৬ টি টিপি-লিংক মডেম, ৬ টি কি-বোর্ড, ৬ টি মাউস, ৭ টি বিভিন্ন কোম্পানীর কনভার্টার, ১৪ টি পাওয়ার ক্যাবল, ১৯ টি বিভিন্ন চার্জার, ২ টি ১২ বোল্ট ২৯ প্লেট নাভানা ব্যাটারী, ২ টি কম্পিউটার কার্ড, ২ টি টিপি লিংক সুইচ, ৪ টি পেনড্রাইভ, ২টি মোবাইল সেট এবং ৬ হাজার ২০৫ টি বিভিন্ন কোম্পানির সীমকার্র্ড (গ্রামীণ- ৩৩টি, রবি-২০, এয়ারটেল- ৮৫০টি, টেলিটক- ৫ হাজার ২৬৭টি এবং বাংলালিংক- ৩৫টি)। জিজ্ঞাসাবাদে সোহেল দীর্ঘদিন যাবত অবৈধভাবে ভিওআইপি ব্যবসা করে আসার কথা স্বীকার করেন।
র‌্যাব জানায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী চক্র অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে দেশের টেলিযোগাযোগ খাতকে ক্ষতিগ্রস্ত করছে এবং ফলশ্রæতিতে সরকারও বিপুল পরিমান রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। সাইবার অপরাধ দমন ও অবৈধ ভিওআইপি ব্যবসা বন্ধ করে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি কল্পে র‌্যাব সদা তৎপর। সূচনালগ্ন হতেই র‌্যাব এই পর্যন্ত বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সামগ্রী উদ্ধার পূর্বক ভিওআইপি ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসছে।
চট্টগ্রাম আদালতে পুলিশের মালখানায় আগুন
এদিকে, নগরীর পরীর পাহাড়স্থ আদালত ভবনে পুলিশের মালখানায় আগুনে পুড়ে গেছে বেশ কিছু মালামাল। গতকাল (সোমবার) বেলা আড়াই টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। জলন্ত সিগারেটের অংশবিশেষ থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। আগুনে সেখানে থাকা বেশ কিছু মালামাল পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ