Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মংলায় সিমেন্ট কাঁচা-মালবোঝাই কার্গো-ডুবি

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ২:৪৮ পিএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : বাগেরহাটের মংলা বন্দরের হাড়-বাড়িয়া এলাকায় সিমেন্ট তৈরির কাঁচা-মালবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে।

রোববার রাতে অন্য একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে গিয়ে জাহাজটি ডুবে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত বা নিখোঁজ হয়েছেন কি না, তা জানাতে পারেনি বন্দর কর্তৃপক্ষ।

মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, বন্দরের পশুর চ্যানেলের হাড়-বাড়িয়ার ৪ নম্বর অ্যাঙ্করেজে এমভি ‘আতিকই এসবি’ নামে একটি কার্গো জাহাজের সঙ্গে বিদেশি একটি জাহাজের ধাক্কা লাগে। ওই সময় কার্গোটি আরেকটি বিদেশি জাহাজ থেকে স্লাগ-বাল্ক (সিমেন্ট তৈরির কাজে জাহাজে আমদানি করা ঢালাই পণ্য) বোঝাই করে যাচ্ছিল।

আঘাতে এমভি ‘আতিকই এসবি’র তলা ফেটে গেলে কার্গোর মাস্টার জাহাজটি দ্রুত চালিয়ে মূল চ্যানেলের বাইরে চরের দিকে চালাতে থাকেন। চরের কাছাকাছি যেতেই জাহাজটি পুরোপুরি নদীতে ডুবে যায়।

হারবার বিভাগে দায়িত্বে থাকা অপারেটর মো. জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনায় জাহাজটির কোনও কর্মী নিখোঁজ বা কেউ হতাহত হয়েছেন কি না, তা জানা নেই। রাত ১১টা পর্যন্ত এমন কোনও তথ্য আসেনি তাঁদের কাছে। তিনি আরও জানান, কার্গো জাহাজটি মূল চ্যানেলের বাইরে ডুবেছে। ফলে বন্দরের চ্যানেল ঝুঁকিমুক্ত, সচল ও নিরাপদ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ