Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশকে ‘স্বাধীন বিচার বিভাগ ফেসবুক গ্রুপ’এর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার নির্দেশ

বগুড়া অফিস বগুড়ায় | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১:০৬ পিএম

বগুড়া অফিস : একটি বিশেষ গোষ্ঠী কর্তৃক ‘‘স্বাধীন বিচার বিভাগ নামে একটি ফেসবুক (১০১০৩৮৬৬৩৮২৪৮৫৯ ) গ্রুপ পেজ’’ খুলে এবং সেখানে প্রধান বিচারপতি সুরেন্দ্র নাথ সিনহার ছবি ব্যবহার করে মাননীয় প্রধান বিচারপতি এবং প্রাতিষ্ঠানিক ভাবে জুডিশিয়াল বিভাগ সম্পর্কে কুৎসা রটনা, হেয় প্রতিপন্ন করা এবং উসকানিমূলক বক্তব্য প্রচার করায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট ( শিবগঞ্জ ) আহসান হাবীব পুলিশকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭ ধারা অনুযায়ী মামলা করার নির্দেশ দিয়েছেন ।

সোমবার ৫ জুন সকাল ১০ টায় তিনি পুলিশ প্রবিধান ২৪৫ প্রবিধির আওতায় বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশকে দেয়া আদেশে বিষয়টি এফ আই আর করে ৩০ কার্যদিবসের মধ্যে মামলাটি তদন্ত করে রিপোর্ট দাখিলের সুবিধার্থে মামলাটি সিআইডি মালিবাগ ঢাকায় প্রেরণের জন্য আদেশ করেন বিচারক ।

এছাড়া সিনিয়র এএসপির নীচে নয় এমন একজন তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সিআইডি কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়ে ৬জুলাইয়ের মধ্যেই তার আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করতে হবে মর্মে নির্দেশনাও দেয়া হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ