Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৫৩ লাখ টাকা বিল বকেয়া

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
চট্টগ্রাম ব্যুরো : ৫৩ লাখ টাকা বিল বকেয়া থাকায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। গতকাল (রোববার) বেলা ১১টায় নগরীর আন্দরকিল্লায় অবস্থিত সরকারি এ হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কথা স্বীকার করেন পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলি প্রবীর কুমার সেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে জেনারেল হাসপাতালের ৫৩ লাখ টাকা বিল বকেয়া রয়েছে। বারে বারে তাগাদা দেয়া সত্তে¡ও কর্তৃপক্ষ বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়াও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে এ বিষয়ে কোন সাড়াও পাওয়া যায়নি বলে অভিযোগ করেন তিনি। বিষয়টি জনগুরুত্বপূর্ণ হওয়ায় রাতে বিদ্যুৎ সংযোগ পুনরায় প্রদানের জন্য বলা হয়েছে বলেও জানান প্রকৌশলী প্রবীর সেন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সলিল কুমার বড়–য়া বলেন, বিল সমস্যা থাকলেও হাসপাতালে জনস্বার্থে বিদ্যুৎ সংযোগ নিয়মিত রাখা উচিত। পিডিবি’র কর্মকর্তাদের সাথে কথা হয়েছে এবং তারা আশ্বস্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, বকেয়া বিল পরিশোধের জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবরে জানানো হয়েছে। পিডিবি থেকে জানা গেছে, জেনারেল হাসপাতালের মূল বকেয়া বিলের পরিমাণ ৩৩ লাখ টাকা হলেও সুদসহ তা ৫৩ লাখ টাকায় গিয়ে ঠেকেছে। পিডিবি’র পাথারঘাটা বিক্রয় ও বিতরণ বিভাগ থেকে গত দুই মাসে তিন দফায় নোটিশ দিলেও জেনারেল হাসপাতালের পক্ষ থেকে কোন সাড়া মিলেনি। গতকাল রাত আটটা পর্যন্ত পুনরায় সংযোগ দেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ