Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুশি এলাকাবাসী, দ্রুত এগিয়ে চলছে সংস্কার

সাতকানিয়ার মৌলভীর দোকান-দুরদুরী সড়ক ও বাজালিয়া-পুরানগড় সড়ক

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৮ এএম, ৫ জুন, ২০১৭

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : দীর্ঘ দিন ভোগান্তির পর অবশেষে সংস্কার হচ্ছে সাতকানিয়ার দুটি অত্যান্ত জনগুরুত্বপূর্ণ সড়ক। প্রায় ১০ কোটি টাকা ব্যায়ে এ সড়ক দুটি মেরামত হচ্ছে। সড়ক দুটি হচ্ছে চরতী-খোদারহাট-মৌলভীর দোকান সড়ক ও মৌলভীর দোকান পুরানগড় সড়ক। এ সড়ক দুটির সংস্কার কাজ ইতিমধ্যে ৬০ ভাগ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া উপজেলা নির্বাহী প্রকৌশলী পারভেজ সরওয়ার। এর আগে সড়ক দুটির বিভিন্ন অংশ দীর্ঘদিন সংস্কারের অভাবে জরাজীর্ণ ছিল। এতে করে ভোগান্তির শিকার হয়েছেন লাখো মানুষ। তাই এলাকার মানুষ খুব খুশি। আশা করা হচ্ছে আগামী ডিসেম্বরের মধ্যে সংস্কার কাজ শেষ হলে সড়ক দুটিতে যানবাহন ও যান চলাচলে ভোগান্তির অবসান হবে। এ সড়কটির সংস্কার কাজে ব্যবহার হচ্ছে অটোমেটিক ইট মিক্স প্ল্যান্টের আওতায়। এটি সাতকানিয়া এলজিইডির জন্য প্রথম। এ প্রযুক্তি ব্যবহারের কারনে উপরোক্ত সড়কের মেরামত কাজ আগেকার তুলনায় অনেক বেশি টেকসই হবে। এ দুটি সড়ক মেরামতের জন্য রুরাল ট্রান্স ইন্ট্রুমা প্রজেক্টের আওতায় ১০ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে।
চরতী-খোদারহাট-মৌলভীর দোকান সড়ক সরেজমিন পরির্দশনে দেখা যায়, নলুয়ার শেষ প্রাপ্ত তালগাঁও থেকে চরতী দুরদুরী ষ্টেশন পর্যন্ত সড়কে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় বিটুিমন উঠে গিয়ে সড়কের চিহ্ন পর্যন্ত হারিয়েছে যেতে বসেছে। দক্ষিণ চরতী শাহ মজিদিয়া দাখিল মাদ্রাসার পর থেকে দক্ষিণ চরতী হিন্দু পাড়া পর্যন্ত সড়কের অবস্থা বেশি খারাপ।
এ বিষয়ে চরতীর চেয়ারম্যান ডা. রেজাউল করিম বলেন, আমিলাইশ ইউনিয়নের পর চরতী ইউনিয়নের শুরু থেকে একেবারে শেষ পর্যন্ত এ সড়কটির অবস্থা খূবই নাজুক। এটি সংস্কার করা না হলে মানুষের ভোগান্তি বাড়তেই থাকবে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি বছরের জানুয়ারী থেকে এ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। প্রথমে মৌলভীর দোকান পুরানগড় সড়কে কাজ শুরু হয়ে বর্তমানে একেবারেই শেষ পর্যায়ে রয়েছে। পাশপাশি মৌলভীর দোকান দুরদুরী সড়কেও সংস্কার কাজ শুরু হয়েছে। আগামী ডিসেম্বরেই এ সংস্কার কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাহী প্রকৌশলী পারভেজ সরওয়ার বলেন, সড়ক দুটির কিছু অংশে ব্যাপক গর্ত সৃষ্টি হওয়ার কারনে মানুষ চরম ভোগান্তিতে ছিল। সংস্কার সম্পন্ন ভোগান্তির পরিবর্তে মানুষ সেই সড়ক দিয়ে চলাচলে সাচ্ছন্ধ্য বোধ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ