Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরের ফুটপাত দখল মুক্ত

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

শেরপুর (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার শেরপুরে অধিকাংশ ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে ব্যবসায়ীরা। সাধারণ পথচারীদের চলাচল মারাত্মক বাধাগ্রস্ত করা হচ্ছে। জনসাধারণকে এ দুর্ভোগ থেকে মুক্ত করতে অবৈধভাবে ফুটপাত দখলকারীদের উচ্ছেদ অভিযান চালানো হয়েছে গত শনিবার সকাল ১১টায়। ঢাকা-বগুড়া মহাসড়কের বাসষ্ট্যান্ড হতে ধুনটরোড মোড় পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, গত শনিবার সকাল এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিরাজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন শেরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বুলবুল ইসলাম, পৌরকাউন্সিলর ফিরোজ আহম্মেদ জুয়েল সহ পুলিশের অন্যান্য কর্মকর্তা।
মহাসড়কের দু’পাশই ব্যবসায়ীদের দখলে, এমন দশা পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়কের ফুটপাতগুলোর। সাধারণ মানুষের নিত্যদিনের এই সীমাহীন দুর্ভোগ। বিশেষ করে মহাসড়কের উপজেলার কলেজরোড থেকে শেরুয়া বটতলা বাজার পর্যন্ত প্রায় চার কিলোমিটার ফুটপাতের পুরোটাই দখল হয়ে গেছে। সেখানে পা ফেলার জো নেই। ব্যবসায়ীদের পক্ষ থেকে ফুটপাতজুড়ে নানা পণ্য রাখা হয়েছে। কোথাও কোথাও ফুটপাত ছাড়িয়ে মহাসড়কের অর্ধেক অংশ পর্যন্ত বাসা-বাড়ির নির্মাণ সামগ্রী ও গাড়ী পার্কিং করে দখল করা হয়েছে। ফুটপাত বেদখল হওয়ায় পথচারীরা নির্বিঘেœ চলাচল করতে পারছে না।
শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার বলেন, ফুটপাত পরিস্কার করে পথচারীদের চলাচলের উপযোগী করতে ইতিমধ্যে মাইকিংয়ের পাশাপাশি আজকে অভিযান চালানো হলো। যারা আজকের মধ্যে তাদের অবৈধ আসবাব্পত্র ও ঘড় সড়াতে ব্যর্থ হবে আগামিকাল তা পৌর কর্তৃপক্ষ নিজ দায়িত্বে ভেঙ্গে দেবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে আমরা সব ধরণের ব্যবস্থা নিয়েছি। ইতিমধ্যেই অধিকাংশ দোকানপাট সড়ে নিয়েছে, বাকিগুলো আগামিকালের মধ্যেই সড়ে ফেলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ