Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজকে অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে : এমপি বাহার

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, একশ্রেণির লোক পবিত্র কুরআন মজীদের বিভিন্ন আয়াতের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্তের পথে ঠেলে দিচ্ছে। এই শ্রেণির লোকদের প্ররোচনায় পড়ে আজকে কলেজ বিশ্ববিদ্যালয়ের মেধাবীরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজকে অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে। মসজিদে খুৎবায় ও মাহফিলের বয়ানে সন্ত্রাস জঙ্গিবাদের নেতিবাচক দিক তুলে ধরতে হবে। আজকে আলেম সমাজকে সর্বোচ্চ মর্যাদা দিয়েছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারই জাতীয় শিক্ষানীতিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে যথেষ্ট গুরুত্ব দিয়েছেন, কওমি শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতি দিয়েছেন এবং আলেম সমাজের দীর্ঘদিনের দাবি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। পবিত্র রমজানের আমল আকিদা ও নৈতিক শিক্ষাই আমাদেরকে আদর্শ মানুষ ও জাতি হিসেবে সামনের দিকে এগিয়ে নেবে।
গতকাল শনিবার কুমিল্লা টাউনহল মিলনায়তনে আহলে সুন্নাত ওয়াল জামাত ইমাম পরিষদের উদ্যোগে রমজানের শিক্ষা শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এমপি হাজী বাহার এসব কথা বলেন। কুমিল্লার কাসেমুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক আবুল কাসেম মজুমদার, কাসেমুল উলুম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আবদুল কুদ্দুস, নির্মান প্রতিষ্ঠান গোল্ড সিলভারের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ। মাওলানা সোলাইমান ও মাওলানা জামিল আহমেদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মো. সুলাইমান, মাওলানা সৈয়দ আবদুল কাদের জামাল, মুফতি আবুল হাসান রাজাপুরী, মাওলানা জাকির হোসেন, মাওলানা খলিলুর রহমান কাশেমী, কান্দিরপাড় জামে মসজিদের সহ:পেশ ইমাম মাওলানা আমিনুল্লাহ, মাওলানা মুজাম্মেল হোসেন হেলাল, মাওলানা সফিউল্লাহ, মুফতি নাঈমুল ইসলাম, মাওলানা আক্তারুজ্জামান, মুফতি আবুল বাশার ও মুফতি তাওহীদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ