Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেমিকের বাড়িতে প্রেমিকার আশ্রয়

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজাবাড়ি) উপজেলা সংবাদদাতা : রাজবাড়ির গোয়ালন্দে দুদিন ধরে এক তরুণ প্রেমিকের বাড়িতে নিরুপায় হয়ে তার প্রেমিকা আশ্রয় নিয়ে আছে। প্রেমিকা বিয়ের দাবি করলে প্রেমিকের পরিবার তাতে রাজী আছে। কিন্তু বাঁধা হয়ে দাড়িয়েছে তাদের অপ্রাপ্ত বয়স।
প্রেমিক তরুণ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের শাহাদৎ মেম্বার পাড়ার আকাই বিশ^াসের ছেলে সুজন বিশ^াস (২০)। সে ঢাকায় একটি টেইলার্সে কাজ করে। তরুণীর নাম বৃষ্টি ইসলাম (১৭)। সে রাজবাড়ির সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর গ্রামের শরিফুল ইসলামের মেয়ে। সে বেলগাছি আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী। প্রায় দেড় বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক চলছে।
গতকাল শনিবার দুপুরে আকাই বিশ^াসের বাড়িতে গিয়ে বৃষ্টির সাথে কথা হয়। সে জানায়, তার বাবা-মার মধ্যে অনেক আগে ছাড়াছাড়ি হয়ে গেছে। বাবা আরেকটি বিয়ে করে অন্য জায়গায় সংসার পেতেছে। মা বিদেশে চলে গেছে। আমি নানা বাড়িতে ও ছোট বোন দাদা বাড়িতে থেকে বড় হচ্ছি। বাবা কোন খোজ-খবর নেয় না। সুজনের সাথে প্রায় দেড় বছর আগে ফেসবুকে যোগাযোগের মধ্য দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিছু দিন ধরে তার মামা বাড়ি হতে তাকে বিয়ে দেয়ার জন্য বিভিন্ন পাত্র দেখাচ্ছে। কিন্তু আমি তাতে রাজী না হওয়ায় বেদম মারপিট করে এবং বাড়ি থেকে বের হয়ে যেতে বলে। ফলে এক পর্যায়ে বাধ্য হয়ে সুজনের সাথে যোগাযোগ করে শুক্রবার বিকেলে তাদের বাড়িতে চলে আসি। প্রাপ্ত বয়স হওয়ার পর বিয়ের পরিকল্পনা থাকলেও এখন বাধ্য হয়ে বিয়ের কথা ভাবতে হচ্ছে। এর বাইরে আমার অন্য কোন কিছু ভাবার উপায় নেই। বিয়েতে তার মায়ের মত আছে।
আলাপকালে সুজনের নানা ছোরাপ সরদার ও সুজনের বাবা-মা বলেন, আমরা এ মেয়েকে বউ হিসেবে মেনে নিতে রাজী। শুক্রবার মেয়েটির ফুফু ও ফুফা এসেছিলেন। তারাও বিয়ের সম্মতি জানিয়ে গেছেন। সে অনুযায়ী আমরা সুজনকে ঢাকা থেকে খবর দিয়ে এনেছি। কিন্তু তাদের বয়স সমস্যা হয়ে দাড়িয়েছে।
সুজন জানায়, আমরা পরস্পর দু’জনকে খুব ভালবাসি। প্রাপ্ত বয়স হওয়ার পর বিয়ের পরিকল্পনা ছিল। কিন্তু বর্তমান অবস্থায় তাদের বাধ্য হয়ে বিয়ে করা জরুরি হয়ে পড়েছে। এ ক্ষেত্রে তিনি সংশ্লিষ্ট সকলের কাছে সরকারের বাল্যবিয়ের বিশেষ আইনের সহায়তা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ