Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারী হজ কোটা দ্রুত বেসরকারীতে হস্তান্তর করতে হবে এবার হজে অতিরিক্ত ৪০ হাজার টাকা গুনতে হবে

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

মতবিনিময় সভায়- হজ এজেন্সি’র মালিকগণ
স্টাফ রিপোর্টার : হজ এজেন্সি’র মালিকগণ বলেছেন, হজ প্যাকেজের মূল্যের চেয়ে অতিরিক্ত প্রায় চল্লিশ হাজার টাকা বেশি খরচ গুনতে হবে এবার হজ মৌসুমে। এতে হজ এজেন্সিগুলো হাজীদের সেবা দিতে কতটুকু সক্ষম হবে তা’ নিয়ে সংশয় দেখা দিচ্ছে। মক্কা-মদিনায় হাজীদের বাড়ী ভাড়া , মিনায় তাবুর ভাড়া, সউদী রিয়াল ও মার্কিন ডলারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় হজ এজেন্সি’র মালিকরা হজ প্যাকেজের চেয়ে বেড়ে যাওয়া অতিরিক্ত টাকার আদায়ের জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারির দাবী জানিয়েছেন। তারা এ ব্যাপারে হাবের আশু হস্তক্ষেপ কামনা করেন। হজযাত্রীদের কাছ থেকে হজ প্যাকেজের বর্ধিত ব্যয়ের টাকা আদায়ের দাবীতে গতকাল শনিবার বাদ যোহর রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর পার্শ্বে ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনে হজ এজেন্সি’র মালিকদের উদ্যোগে জরুরী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
হাদী ট্রাভেলসের স্বত্বাধিকারী হেদায়াতুল্লাহ হাদী’র সভাপতিত্বে অনুষ্ঠিত অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদস্য সচিব মাওলানা জাহিদ আলম , মাওলানা জুনায়েদ গুলজার মাওলানা এইচ এম হানজালা , নেসার উদ্দিন, সেলিম হোসাইন আজাদী, তাজুল ইসলাম আশরাফী , মাওলানা আবু ইউসুফ , কামরুল ইসলাম সাঈদ আনসারী , জাহাঙ্গীর আলম, বদিউজ্জামান সবুজ ,আব্দুস সালাম সানি ও মাওলানা আব্দুল হাই। সউদী আরবে হজের আনুষাঙ্গিক ব্যয় বৃদ্ধি পাওয়ায় হজ এজেন্সিগুলো পূর্বের নির্ধারিত হজ প্যাকেজের মূল্যের চেয়ে অতিরিক্ত প্রায় ৪০ হাজার টাকা বাড়িয়ে দিতে হজযাত্রীদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, মুনাজ্জেমদের ভিসা ফি ৮৫ হাজার টাকা নির্ধারনের সিদ্ধান্ত থেকে ফিরে আসতে হবে। সরকারী হজ কোটা অবিলম্বে বেসরকারীতে হস্তান্তর করতে হবে। অপেক্ষমান হজযাত্রীদের হজে পাঠাতে ৫০ হাজার নতুন হজ কোটা আনতে হবে। তারা মুনাজ্জেমদের ৬ মাসের মাল্টিপোল ভিসা নিশ্চিত এবং হজ মৌসুমে থার্ড ক্যারিয়ার চালুর দাবী জানান।



 

Show all comments
  • parvez ৪ জুন, ২০১৭, ১০:৩৮ এএম says : 0
    বেসরকারী হজ্জ সম্পূর্ণ তুলে দেয়া উচিত। মুয়াল্লিমরা এভাবে গোনে ঃ 'যত মাথা, তত লাখ' লাভ। হাজিদের আরাম আয়েশের তারা থোড়াই কেয়ার করে।
    Total Reply(1) Reply
    • khaleq ৪ জুন, ২০১৭, ২:০৮ পিএম says : 4
      আপনার কোন ধারনা নেই। সরকার ভাল সেবা দিলে এত দিনের সরকারি কোঠা পড়ে থাক্ত না।
  • MD. AKIR HOSEN ৪ জুন, ২০১৭, ২:৪৫ পিএম says : 0
    নিবন্ধনের সময় কয়েক সপ্তাহ আগে শেষ হওয়ার পরেও কেনো সরকারী অবশিষ্ট কোঠা এজেন্সীদের বন্টন করে দিচ্ছে না? নাকি কোন মতলব আছে???
    Total Reply(0) Reply
  • রবিউল করিম ৪ জুন, ২০১৭, ৯:০৪ পিএম says : 0
    দুরুত শুরহা করা দরকার, অনিশ্চয়তার মধ্য আর কতদিন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ