Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন্দ্রের শোকজ পেয়ে বিস্মিত হতভম্ব বগুড়া বিএনপির সাধারণ সম্পাদক!

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বিএনপি কেন্দ্রিয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত  এক শোকজ নোটিশ পেয়ে বিস্মিত হতভম্ব হয়েছেন বগুড়া জেলা বিএনপিসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ।
কারণ গত শুক্রবার জেলা বিএনপিসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন পাঠানো কারণ দর্শানো সংক্রান্ত চিঠিতে বলা হয়,‘‘ দলের দায়িত্বশীল পদে থেকেও গত ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান এর ৩৬তম শাহাদৎ বার্ষিকীর কর্মসূিচতে অনুপস্থিত থেকে আওয়ামী লীগের একটি কর্মসূচিতে উপস্থিত ছিলেন। আপনার বিরুদ্ধে সুষ্পষ্ট অভিযোগ পাওয়া গেছে, যা দলীয় শৃঙ্খলা বহির্র্ভূত কর্মকান্ড হিসেবে গণ্য। আপনার বিরুদ্ধে এ বিষয়ে কেন সাংগাঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না ,তার কারণ দর্শিয়ে দলের মহাসচিব বরাবর একটি লিখিত জবাব পত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে কেন্দ্রীয় দপ্তরে প্রেরণ করার জন্য নির্দেশ প্রদান করা হলো। ’’
শোকজ’ নোটিশ পাওয়ার পর বিস্ময়ে হতবাক জয়নাল আবেদীন চাঁন সাংবাদিকদের জানিয়েছেন ,‘‘ ৩০ তারিখের কর্মসুচিতে যে তিনি ছিলেন, তা’ স্থানীয় এবং জাতীয় সব পত্রিকা এবং টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়েছে। তাই বুঝতে পারছিনা কেন্দ্রীয় নেতাদের চোখে সেটা কেন পড়লোনা ? পাশাপাশি ওই দিন আমার জানামতে আওয়ামী লীগও বগুড়ায় এমন কোন কর্মসুচি পালন করেনি যেখানে আমি যেতে পারি । তাছাড়া আওয়ামীলীগ  কী এতটাই উদার যে বিএনপিসাধারণ সম্পাদকে তাদের দলীয় অনুষ্ঠানে দাওয়াত করবে ?
কাজেই মনে হচ্ছে বগুড়া জেলা বিএনপি বড় কোন ষড়যন্ত্রের কবলে পড়েছে , আর সেই ষড়যন্ত্রের ফলশ্রæতিই এই অদ্ভুত শোকজ !



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ