Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এনএসআই ’র ডিজি পরিচয়ধারী প্রতারক আটক

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁওয়ের বনশ্রী এলাকা থেকে এনএসআই-এর মহাপরিচালক (ডিজি) পরিচয় দানকারী প্রতারক আনোয়ার পাশা (২৮)কে আটক করেছে র‌্যাব-৩। বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করা হয়। র‌্যাব-৩ এর সিনিয়র এএসপি মো. মনজুরুল আলম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
র‌্যাব জানিয়েছে, আনোয়ার পাশা নিজেকে কখনও এনএসআই -এর ডিজি, কখনও ডিজির স্টাফ অফিসার, কখনও ডাইরেক্টর বা এনএসআই -এর বিভিন্ন পদবীর অফিসারের পরিচয় দিতো। নাম-পদবী ব্যবহার করে সংসদ সদস্য, ব্যবসায়ী ও উচ্চপদস্থ ব্যক্তিদের মোবাইলে এসএমএস এবং ফোন করে হুমকি দিয়ে টাকা আদায় করতো। প্রধানমন্ত্রীর দফতরের গঠিত একটি অনুসন্ধান টিমের সদস্য হিসেবেও পরিচয় দিতো সে। গোয়েন্দা অনুসন্ধানের নামে ভয়ভীতি প্রদর্শন করতো। পরবর্তীতে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে তার সঙ্গে যোগাযোগের হুমকি দিয়ে বিকাশে টাকা দাবি করতো।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দক্ষিণ বনশ্রী এলাকায় আনোয়ার পাশার অবস্থান শনাক্ত করে র‌্যাব। সকাল ১০টার দিকে দক্ষিণ বনশ্রী মেইন রোড থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব-৩ এর সিনিয়র এএসপি মো. মনজুরুল আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার পাশা জানিয়েছে, সে বেশ কিছুদিন সৌদি আরবে ছিল । ২০১৬ সালে দেশে আসার পর বনশ্রী এলাকায় একটি মোবাইলের দোকান দেয়। বিভিন্ন সরকারি-বেসরকারি ওয়েবসাইট থেকে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্র করে। সে ভুয়া পরিচয়ে ভয়ভীতি প্রদর্শন করে বিকাশের মাধ্যমে টাকা আদায় করতো।
আটক  আনোয়ার পাশার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব-৩।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ