Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরাণীগঞ্জে বিএনপির ইফতার পার্টিতে আ‘লীগ নেতা-কর্মীদের হামলা, আহত অর্ধ শতাধিক

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জের হযরতপুরে বায়তুল আমান জামে মসজিদে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানের পূর্ব ঘোষিত ইফতার পার্টিতে পুলিশের সহযোগিতায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলা, মসজিদ, আমান উল্লাহ আমানের বাড়ি, ভাঙচুর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে । এই ঘটনায় অন্তত অর্ধশতাধিক বিএনপি নেতা কর্মী আহত হয়েছে ।
জানা যায় বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব আমান উল্লাহ আমানের পূর্ব ঘোষিত গতকাল (শুক্রবার) হযরতপুরের বায়তুল আমান জামে মসজিদে হযরতপুর ইউনিয়ন বিএনপির ইফতার পার্টির অনুষ্ঠান ছিল। জুমআর নামাজের পর থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপির নেতাকর্মীরা ইফতার পার্টিতে আসতে শুরু করে।
 ইফতার শুরু হওয়ার কিছু সময় আগে উপস্থিত লোকজনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার সময় হঠাৎ হযরতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আয়নালের নেতৃত্বে আওয়ামীলীগ নেতা কর্মীরা লাটিসোটা নিয়ে বায়তুল আমান মসজিদের ইফতার পার্টিতে হামলা চালায়। একপর্যায়ে তারা মসজিদকে লক্ষ্য করে ইটপাটখিল নিক্ষেপ করতে থাকে । এতে মসজিদের জানালা ভেঙে যায় । এসময় বিএনপি নেতাকর্মীরাও পাল্টা তাদের ধাওয়া দেয়। এতে ইফতার পার্টি এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। ঘটনার খবর শুনে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে আওয়ামী লীগ নেতাকর্মীরা আরো বেপোরোয়া উঠে। এসময় পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে ।
আওয়ামী লীগ নেতাকর্মীরা আমান উল্লাহ আমানের গাড়িসহ ইফতার পার্টিতে আসা নেতাকর্মীদের প্রায় ৩০/৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করে। এসময় বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে দ্রæত এলাকা ছেড়ে চলে যায়। পরে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমান উলআলহ আমানের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। আলহাজ্ব আমান উল্লাহ আমান বলেন আমাদের নির্ধারিত ইফতার পার্টিতে জনতার ঢল দেখে আওয়ামী লীগ নেতা কর্মীরা ঈর্শান্বিত হয়ে বিনা উসকানিতেই আমাদের এই শান্তিপূর্ণ ইফতার পার্টিতে হামলা চালায়। হামলাকারীদের হাত থেকে মসজিদও রক্ষা পায়নি। তাদের হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। আমি এই হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ