Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ^ গুম সপ্তাহ উপলক্ষে সিলেটে র‌্যালি ও সমাবেশ

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক সপ্তাহ উপলক্ষে র‌্যালী পরবর্তী সমাবেশে বক্তারা গুমের শিকার ব্যক্তিদের নিজ নিজ পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার আহবান জানান। গুম মৌলিক মানবাধিকারের চরম লঙ্ঘন উল্লেখ করে বক্তারা বলেন, গুম হওয়া  ব্যক্তিদের পরিবার-পরিজনের পাশে সকলকে দাঁড়াতে হবে। মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের উদ্যোগে গতকাল শুক্রবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ‘গুম বন্ধ কর!’ ‘গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দাও’ শ্লোগানকে সামনে রেখে বিশ^ গুম সপ্তাহ উপলক্ষে র‌্যালী পরবর্তী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের কো-অর্ডিনেটর সাংবাদিক মো. মুহিবুর রহমানের সভাপতিত্বে র‌্যালী পরবর্তী সমাবেশে আলোচনায় অংশ নেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. সমিউল আলম ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হোসেন আহমদ।
সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে গতকাল শুক্রবার দুপুরে র‌্যালী বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার শহীদ মিনার প্রাঙ্গণে এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন-সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল আহাদ, মানবাধিকার কর্মী আনোয়ার হোসেন, মোহাম্মদ শাহ আলম, স্কুল শিক্ষক আবু সাঈদ মো: আব্দুল্লাহ, মানবাধিকার কর্মী কাজী জসিম উদ্দীন, আল আমীন, আলমগীর মো: রাসেল, সৈয়দ মাসুম আলী, ওয়েবস সংগঠনের কর্মী জুনেদ আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ