Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন মাস ১০ টাকা কেজিতে চাল বিক্রি হবে : কৃষিমন্ত্রী

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ভাদ্র, আশ্বিন ও কার্তিক আগামী এই তিন মাস আবারো ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। হাওর এলাকায় ওই দামে এখনও চাল বিক্রি হচ্ছে।
শুক্রবার বিকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। বর্তমান বাজারে চালের দাম বৃদ্ধির কারণ সম্পর্কে কৃষিমন্ত্রী বলেন, চালের দাম কিছুটা বেড়েছে। এটি কিন্তু বাজেটের প্রভাবে নয়। দাম বেড়েছে হাওরের দুর্যোগের কারণে।
তিনি বলেন, হাওরে দুর্যোগ দেখা  দেওয়ায় সেখানে ধানের উৎপাদন অনেক কমে যাবে। বহু ফসল পানির নিচে চলে গেছে। আমরা কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। আগামী তিন মাস (ভাদ্র, আশ্বিন ও কার্তিক) আবারো একই দামে চাল দেওয়া হবে। আমরা আউশ উৎপাদনের ওপর জোর দিয়েছি। জিটুজি (সরকার টু সরকার) পদ্ধতিতে চাল আমদানির কথা ভাবছি। চালের দাম ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে এটা বলার সুযোগ নেই।





 

Show all comments
  • Ruhul amin ৩ জুন, ২০১৭, ৭:৩৬ এএম says : 0
    Vuya assas
    Total Reply(0) Reply
  • মোবারক আজাদ ৩ জুন, ২০১৭, ৯:১৩ এএম says : 0
    সুলতানা কামালের সহস কোথায় পেলো,মসজিদের বিরুদ্ধে কথা বলার
    Total Reply(0) Reply
  • মোবারক ৩ জুন, ২০১৭, ৯:১৮ এএম says : 0
    হাওড় এলাকাতে যে চাউল দেওয়া হয় ১০টাকা তরে সেই চাউল ইউপি থেকে আনতে হয়,কাড ছাড়া দেন না,অনেক গরিবকে দেওয়া হয়না, যত ধনি আছে তারাই পায় বেশি,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ