Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আখাউড়ায় গভীর রাতে ট্রেনে আগুন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ২:৫৪ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে নোয়াখালী এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টায় ওই ট্রেনের একটি লাগেজ ভ্যানে (মালবাহী বগি) এ অগ্নিকাণ্ডের ঘটে। এতে ওই বগিতে থাকা জুতা ও প্লাস্টিক সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আখাউড়া রেলওয়ে কেবিন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী নোয়াখালী এক্সপ্রেস ট্রেনটি রাত ২টা ৪৫মিনিটে আখাউড়া স্টেশনের ৪ নম্বর প্লাটফরমে যাত্রা বিরতি করে। এসময় ঢাকা, চট্টগ্রাম ও সিলেটগামী ৪টি ট্রেন পাস দেওয়ায় নোয়াখালী এক্সপ্রেস ট্রেনটি ছাড়তে বিলম্ব হয়। রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ ট্রেনের একটি মালবাহী বগি থেকে প্রথমে ধোঁয়া ও পরে আগুন ছড়িয়ে পড়ে। এসময় ট্রেনের যাত্রীরা চিৎকার শুরু করলে রেলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই বগিতে থাকা জুতা ও প্লাস্টিকের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

আখাউড়া রেলওয়ে জংশনের কেবিন ষ্টেশন মাস্টার মো. হাফিজুর রহমান জানান, ক্ষতিগ্রস্ত ওই বগিটি কেটে রেখে শুক্রবার সকাল সোয়া ৮টায় ট্রেনটি নোয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে গেছে।

আখাউড়া রেলওয়ে ষ্টেশন সুপারিনটেনডেন্ট মো. খলিলুর রহমান জানান, রাতে পৌনে তিনটায় ট্রেনটি যাত্রা বিরতি করার পর মালবাহী বগিতে থেকে আখাউড়ার কিছু মালামাল নামানো হয়। রাত সাড়ে ৩টার দিকে ওই বগি থেকে আগুণ ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ট্রাফিক ইন্সপেক্টর (বাণিজ্য) কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কীভাবে আগুন লেগেছে এ ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ