Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার চোখে ছানী পড়েছে -নৌ-পরিবহন মন্ত্রী

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা ঃ নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, খালেদা জিয়ার চোখে ছানী পড়েছে। তাই তিনি শেখ হাসিনার উনয়ন মূলক কাজ চোখে দেখেন না।  গতকাল  (বৃহস্পতিবার) বিকেলে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা দক্ষিণ জামসায় ধলেশ্বরী ও কালিগঙ্গা নদীর খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগম, বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক, জেলা প্রশাসক মো: নাজমুছ সাদাত সেলিম, মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, সারা দেশের মানুষ বিশ্বাস করেন শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে যেমন বাংলাদেশ এতো উন্নত হতো না,বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ও যুদ্ধাপরাধীদের বিচার হতো না।
মানিকগঞ্জ, নবাবগঞ্জ ও কেরাণীগঞ্জের সাথে বন্দরনগরী নারায়ণগঞ্জ এবং রাজধানী ঢাকার সাথে দেশের অন্যান্য অঞ্চলের কার্গো ও নৌযান চলাচলের সুবিধার্থে মানিকগঞ্জের ধলেশ্বরী ও কালিগঙ্গা নদীতে খনন শুরু হয়েছে।  বিআইডবিøউটিএ এই খনন কাজ বাস্তাবায়ন করছে। হযরতপুর-জাবরা নৌপথের ৭৩ কিলোমিটার এলাকায় ৩২ লক্ষ ঘনমিটার মাটি খনন কাজে ব্যয় হচ্ছে ৪৩ কোটি ৬১ লাখ ৮০ হাজার টাকা। এই খনন কাজ সম্পন্ন হলে, নৌপথের নাব্যতা সংকট দূর হবে এবং নৌযান চলাচল সহজ হওয়ার পাশাপাশি মৎস সম্পদের উন্নয়ন ও কৃষিকাজের ব্যাপক উন্নয়ন হবে। এদিকে নদীতে খননের ফলে এলাকায় ব্যাপকভাবে নদী ভাঙনের আশংকায় এলাকাবাসী এই নদী খননের প্রতিবাদে সেখানে তাৎক্ষনিক বিক্ষোভ করে।



 

Show all comments
  • S. Anwar ২ জুন, ২০১৭, ৯:৫১ এএম says : 0
    খালেদা জিয়ার চর্ম-চক্ষুর ছানী ডাক্তারের চিকিৎসায় এক সময় ভালো হয়ে যাবে কিন্তু ক্ষমতার দাপটে অন্ধ মন্ত্রীদের অন্তর-চক্ষুর ছানী একমাত্র আল্লাহর চিকিৎসা ছাড়া এই পৃথিবীর কোন ডাক্তারের চিকিৎসাতে কোনদিন ভালো হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ