Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মোরা’র কবলে পড়ে কক্সবাজার উপক‚লে শতাধিক জেলে নিখোঁজ সহায়তার ত্রাণ বিতরণ

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : ঘূর্ণিঝড় ‘মোরার’ কবলে পড়ে কক্সবাজার উপকূলে ফিশিং বোট ডুবির তাৎক্ষনিক কোন পরিসংখ্যান পাওয়া না গেলেও ১০টি ফিশিং বোটের ১০১ জেলে এখনো নিখোঁজের খবর পাওয়া গেছে। এপর্যন্ত নৌবাহিনী কুতুবদিয়ার ৩০ জেলেকে উদ্ধার করেছে বলে জেলা বোট মালিক সমিতি সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।
তথ্য মতে, বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে নিখোঁজ রয়েছে শহরের নতুন বাহারছড়া এলাকার শফিউল আলম বাশির মালিকাধীন এফবি মিতালী, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের আব্দুস শুক্কুরের তিনটি একই ইউনিয়নের জামাল উদ্দিনের এফবি জামাল এবং ছোট মহেশখালী ইউনিয়নের হাবিল বহদ্দারের একটি। মোট ১০টি বোটের ১০১জন জেলে নিখোঁজ রয়েছে।
কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরং ইউনিয়নের চেয়ারম্যান আ.স.ম শাহরিয়ার চৌধুরী জানান, নিখোঁজ কুতুবদিয়ার ৩০ জেলেকে নৌবাহিনী উদ্ধার করে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করেছে। জেলা বোট মালিত সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহামদ জানান, সঠিক হিসাব তাদের কাছেও নেই। তবে কক্সবাজার শহরের একটি ও মহেশখালী পাঁচটি বোট নিখোঁজ রয়েছে।
ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তায়
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, সরকার দূর্গতদের পাশে রয়েছে। ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্থ মানুষের জানমাল রক্ষায় আন্তরিক প্রচেষ্টার পর এবার ক্ষতিগ্রস্তদেরও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সরকার।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় পরবর্তী পরস্থিতি মোকাবেলায় সার্বক্ষনিক নজরদারি করে যাচ্ছেন। যার অংশ হিসেবে প্রবালদ্বীপ সেন্টমার্টিনসহ কবলিত সব এলাকাগুলোতে জরুরী ভিত্তিতে ত্রান তৎপরতা শুরু হয়েছে।
এমপি কমল গতকাল বিকালে কক্সবাজারের কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়া এলাকায় এবং সন্ধ্যা ৬টায় সদর উপজেলার বৃহত্তর ঈদগাও ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়াপাড়া এলাকায় ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্থদের সাথে মত বিনিময় ও ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন।
কক্সবাজারের কুতুবদিয়াপাড়ায় ত্রান বিতরণকালে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ