Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্তের ঘটনায় বিভ্রান্তি

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নরসিংদীর হাজীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার ও চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের ঘটনা নিয়ে স্থানীয় জনমনে ব্যাপক বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রেরিত একটি অফিস আদেশ নিয়ে এই বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।
জানা গেছে, হাজীপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার আলতাফ হোসেনের বিরুদ্ধে রয়েছে খুনসহ বিভিন্ন মামলা ও অভিযোগ। পাশাপাশি ইউপি চেয়ারম্যান মোঃ ইউসুফ খান পিন্টুর বিরুদ্ধে রয়েছে সরকারী চাল আত্মসাৎ, চাঁদাবাজীসহ বিভিন্ন অভিযোগ। স¤প্রতি একই ইউনিয়নের বাদুয়ারচর গ্রামের এবাদুল্লাহ হত্যামামলার তদন্ত শেষে আসামী হিসেবে মেম্বার আলতাফ হোসেনের বিরুদ্ধে পুলিশ চার্জশীট প্রদান করেন। এ চার্জশীটের সূত্র ধরে মামলার বাদী ইউনিয়ন পরিষদ আইনের ২০৯ ধারার ৩৪(১) ধারা মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্তের আবেদন জানায়। আবেদন অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রনালয় এক চিঠিতে তাকে বহিস্কারের জন্য নরসিংদী জেলা প্রশাসককে নির্দেশ দেয়ন। একই আদেশ পত্রে ইউপি চেয়ারম্যান ইউসুফ খান পিন্টুকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। তবে চিঠিতে কোন মামলার পরিপ্রেক্ষিতে বা কেন ইউপি চেয়ারম্যান বরখাস্ত করা হয়েছে তা উল্লেখ না করায় এলাকার জনগনের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়। ইতোমধ্যে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ইউপি সচিব ও ইউপি চেয়ারম্যান ইউসুফ খান পিন্টুকে ফোন করে অফিসে এনে তাদের কার্যক্রম বন্ধ রাখার মৌখিক নির্দেশ দেন। এ খবর ছড়িয়ে পড়ার পর ইউপি চেয়ারম্যান পিন্টু ও মেম্বার আলতাফ হোসেনের বিরোধীরা এলাকায় ব্যাপক উল্লাস করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ