Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাশ্চাত্য ও ব্রাহ্মণ্যবাদী অপসংস্কৃতিকে প্রতিহত করা হবে -খেলাফত আন্দোলন

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, সংখ্যাগরিষ্ঠ মানুষের ঈমান ও আক্বীদা নিয়ে খেল-তামাশা করার কোন অধিকার সরকারের নেই। তৌহিদী জনতার দাবি অনুযায়ী গ্রিক দেবী থেমিসের মূর্তিকে প্রথমবার অপসারণ করায় সরকার জনগণের ধন্যবাদ পেলেও এটা পুন:স্থাপন করে সকলের বিরাগভাজন হয়েছে। কথিত এই দেবীমূর্তি কখনো ন্যায়বিচারের প্রতীক হতে পারে না।
তিনি বলেন, একদিকে স্থানে স্থানে মূর্তি স্থাপন অন্যদিকে আল্লাহর ওলী হযরত হাফেজ্জী হুজুর ও প্রখ্যাত আলেম মুফতি আমীমুল ইহসান সাহেবের নাম সড়কের নামফলক থেকে তাদের নাম মুছে দিয়ে দেশ থেকে ইসলামী সংস্কৃতিকে উৎখাতের অপচেষ্টা চালানো হচ্ছে। এদের এই অপচেষ্টা রুখে দিতে হবে। এ লক্ষ্যে আগামী ২ জুন শুক্রবার বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ মিছিলে সাফল করতে হবে। গতকাল সকালে রাজধানীর লালবাগ কিল্লার মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবু তাহের, সহ সম্পাদক মুফতী নাঈম হোসাইন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ