Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামিন পেলেন শিক্ষক শ্যামল কান্তি ভক্ত

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : অন্তবর্তীকালীন জামিন পেলেন প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত। ঘুষ মামলায় কারাবন্দি নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে আগামী ২০ জুলাই পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। গত ৩১ মে দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়।
শ্যামল কান্তি ভক্তের আইনজীবী সাখাওয়াত হোসেন খাঁন বলেন, আদালত আমাদের নথিপত্র ও বাদীপক্ষের নথিপত্র যাচাই-বাছাই এবং যুক্তি শুনে শ্যামল কান্তি ভক্তকে আগামী ২০ জুলাই পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন। অপরদিকে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মহসিন মিয়া বলেন, আমরা জামিনের বিরোধিতা করেছিলাম। কিন্তু আদালত শুনানি শেষে জামিন দিয়েছেন।
শ্যামল কান্তির স্ত্রী সবিতা হালদার বলেন, প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির কাছে এ মামলা থেকে আমার স্বামী শ্যামল কান্তিকে অব্যাহতি দেওয়ার দাবি জানাচ্ছি। আমার স্বামীকে যাতে আর কোনো হয়রানি না করা হয় সে দাবিও রাখছি। গত ২৪ মে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। সেদিন শ্যামল কান্তি আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠায় আদালত।
গত বছরের ১৪ জুলাই ধর্মীয় অনুভূতিতে আঘাত, শিক্ষার্থী রিফাতকে মারধর ও শিক্ষককে এমপিওভুক্ত করে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে আলাদা তিনজন বাদী নারায়ণগঞ্জ আদালতে তিনটি মামলার আবেদন করেন। আদালত ওই দিন বিকেলে শুনানি শেষে প্রথম দু’টি মামলা খারিজ করে দেন। বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগমকে প্রলোভন দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগের বিষয়ে বন্দর থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। গত বছরের ১৩ মে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে শ্যামল কান্তি ভক্তকে বিদ্যালয়ে অবরুদ্ধ করে মারধর ও পরে কান ধরে ওঠ-বস করানো হলে সারা দেশে সমালোচনার ঝড় ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ